সকল মেনু

দ্য সার্পেন্ট: থ্রিলার সিনেমার চেয়েও ভয়ংকর যে সিরিয়াল কিলারের জীবন!

হটনিউজ ডেস্ক:

দ্য সার্পেন্ট এই নামের আড়ালেই লুকিয়ে আছেন একজন সিরিয়াল কিলার। যিনি ফ্রান্সের নাগরিক। তবে ৭০-এর দশকে এশিয়ায় বেশ কয়েকজন পর্যটককে হত্যা করেন তিনি।

অবশেষে নেপালের কারাগার থেকে মুক্তি পেয়ে নিজ দেশ ফ্রান্সের উদ্দেশ্যে যাত্রা করেছেন।

দ্য সার্পেন্টের আসল নাম চার্লস সবরাজ। ৭৮ বছর বয়সী এই খুনিকে বয়স ও ভালো আচরণ বিবেচনায় মুক্তি দিয়েছে নেপালের আদালত।
১৯৭৫ সালে উত্তর আমেরিকার দুই পর্যটককে খুন করার অপরাধে ১৯ বছর নেপালের কারাগারে সাজা ভোগ করেছেন দ্য সার্পেন্ট।

শুক্রবার তাকে ফ্রান্সে পাঠিয়ে দেওয়া হয়।

এই কুখ্যাত সিরিয়াল কিলারের নামেই হয়েছে টিভি সিরিয়াল ‘দ্য সার্পেন্ট’। দুই হত্যা মামলায় নেপালে ২০ বছর করে কারাদণ্ড হয়েছিল ফরাসি এই কিলারের।

তবে স্বাস্থ্যগত দিক বিবেচনায় নিয়ে নেপালের সুপ্রিম কোর্ট এই খুনিকে মুক্তি দেয়। আর ৭৫ শতাংশের বেশি সাজা ভোগ এবং সেই সময়ে ভালো আচরণ করলে বন্দিদের মুক্তি দেওয়ার বিধান রয়েছে নেপালের আইনে।

মুক্তি পেয়ে আনন্দ প্রকাশ করলেও নেপাল সরকারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণাও দেন তিনি। তবে কী কারণে ব্যবস্থা নেবেন সেই বিষয়টি খোলাসা করেননি এই খুনি।

১৯৭২ থেকে ১৯৮২ মোট দশ বছরে ২০টি খুনের ঘটনায় সবরাজের নাম জড়িত। যেসব মানুষদের অতিরিক্ত নেশা করিয়ে, শ্বাসরোধ, পিটুনি ও পুড়িয়ে মারা হয়েছে। আর তার খুনের শিকারদের বেশিরভাগই নারী।

নেপালের আগে ভারতেও কারাভোগ করেছেন এই ফরাসি খুনি। সেখানকার কারারক্ষীকে মাদক সেবন করে একবার তিনি পালিয়েছিলেন।

ভারত থেকে কারামুক্ত হয়ে ১৯৯৭ সালে ফ্রান্সে ফিরেছিলেন এই সিরিয়াল কিলার। এরপর ২০০৩ সালে নেপালে গিয়ে দুই উত্তর আমেরিকানকে হত্যার দায়ে গ্রেফতার হন। তখন থেকেই বহাল ছিল তার এই কারাবাস।

সূত্র: বিবিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top