সকল মেনু

সাইবেরিয়ায় বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ড, মৃত ২০

হটনিউজ ডেস্ক:

রাশিয়ার সাইবেরিয়ায় একটি বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও ছয়জন। শুক্রবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে আগুন নিয়ন্ত্রণে আসে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রুশ কর্মকর্তারা জানিয়েছেন, সাইবেরিয়ার কেমেরোভো শহরে অবস্থিত বৃদ্ধাশ্রমটিতে আগুন লাগে। এতে দুই তলা বিশিষ্ট কাঠের তৈরি ওই দালানটি পুড়ে ছারখার হয়ে যায়। প্রাথমিকভাবে জানা গেছে একটি ত্রুটিপূর্ণ বয়লার থেকে আগুনের সূত্রপাত।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা তাস জানিয়েছে, রুশ কর্মকর্তারা বলেছেন, ওই বেসরকারি বৃদ্ধাশ্রমটি কোনো ধরনের অনুমোদন ছাড়াই পরিচালনা করা হচ্ছিল। অগ্নিকাণ্ডের ঘটনাটি তদন্ত করতে একটি ফৌজদারি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ধরনের অবৈধ সবগুলো বৃদ্ধাশ্রমে নজরদারি বাড়ানো হবে এবং সেগুলোর অবস্থা তদন্ত করে দেখা হবে।

স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মকর্তারা তাসকে জানিয়েছেন, এই অঞ্চলসহ রাশিয়ার বিপুল সংখ্যক অনিবন্ধিত বৃদ্ধাশ্রম রয়েছে। যেহেতু সেগুলো বেসরকারি প্রতিষ্ঠান তাই আইন অনুসারে সেগুলোর নিরাপত্তার দিকটি দেখভাল সরাসরি সরকারের নয়। কেবল তাদের পক্ষ থেকে অনুরোধ করা হলে যাচাই করে দেখা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top