সকল মেনু

পান্তকে শতরান করতে দিলেন না মিরাজ

হটনিউজ ডেস্ক:

মিরপুর টেস্টের প্রথম সেশনে বাংলাদেশকে ভোগাচ্ছিল পান্ত-আয়ার জুটি। অবশেষে পান্তকে নার্ভাস নাইনটিতে ফিরিয়ে সেই জুটি ভাঙলেন টাইগার স্পিনার মেহেদি হাসান মিরাজ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেটে ২৬৪ রান সংগ্রহ করেছে ভারত।

এখন ৮৬ রানে পান্ত ও ৫৮ রানে আয়ার অপরাজিত রয়েছেন।

৯০ রানে নিয়ে স্নায়ু চাপ হয়তো পেয়ে বসেছিল রিশাভ পান্তকে। সেই চাপেই হয়তো ৯৩ রানে কট বিহাইন্ড হয়ে গেলেন ভারতীয় কিপার ব্যাটসম্যান।
অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের প্রথম চার বল ডট খেলেন পান্ত। পরের বল জায়গা করে নিয়ে অফে খেলতে চেয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ঠিক মতো পারেননি। ব্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে কিপার নুরুল হাসান সোহানের গ্লাভসে। ভাঙে ১৮২ বল স্থায়ী ১৫৯ রানের জুটি।

বাংলাদেশকে ২২৭ রানে থামানোর পর প্রথম দিনের শেষ বিকেলে বিনা উইকেটে ১৯ রান তুলেছিল ভারত। দ্বিতীয় দিনের খেলায় আজ ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার লোকেশ রাহুল ও শুভমান গিল। কিন্তু দিনের শুরুটা ভালো করতে পারেননি এই দুই ব্যাটাররা। ১০ রানে লোকেশ রাহুল ও ২০ রানে শুভমান আউট হন।

তৃতীয় উইকেট জুটিতে দারুণ খেলে যাচ্ছিলেন ভারতীয় দুই অভিজ্ঞ ব্যাটার বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। কিন্তু ক্রিজে বেশিক্ষণ থাকতে দেননি টাইগার স্পিনার তাইজুল ইসলাম। ব্যক্তিগত ২৪ রানে তাইজুলের বলে মুমিনুলের হাতে ক্যাচ তুলে দেন পূজারা। ২৪ রানে ফেরেন কোহলিও।

৯৪ রানে ৪ উইকেট হারিয়ে খানিক চাপে ছিল ভারত। পঞ্চম উইকেটে সেই চাপ সামলে নেন রিশাব পান্ত ও শ্রেয়াস আয়ার। দুজনই ব্যাট করতে থাকেন ওয়ানডে মেজাজে। দুজনই পূরণ করেছেন ব্যক্তিগত অর্ধশতক। আর এখন পর্যন্ত ১৩২ রানের অপ্রতিরোধ্য জুটি গড়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top