সকল মেনু

ইংল্যান্ডে বিমানের চাকার খোপে মিলল মরদেহ

হটনিউজ ডেস্ক:

আফ্রিকার দেশ গাম্বিয়া থেকে ব্রিটেনে উড়ে যাওয়া একটি বিমানের চাকার খোপে একটি মরদেহ পাওয়া গেছে। গাম্বিয়ান কর্তৃপক্ষ মঙ্গলবার এ তথ্য জানায়। গত ৫ ডিসেম্বর এ ঘটনা ঘটলেও গাম্বিয়ার সরকার এই সপ্তাহে ইংল্যান্ডের সাসেক্স মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে এ বিষয়ে তথ্য পেয়েছে।

গাম্বিয়া সরকারের মুখপাত্র ইব্রিমা জি সানকারেহ এক বিবৃতিতে জানিয়েছেন, গাম্বিয়ার রাজধানী বানজুল থেকে লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে উড়ে যাওয়া একটি জেট বিমানে অজ্ঞাতপরিচয় একটি মরদেহ পাওয়া গেছে।

তবে মরদেহটি একজন কৃষ্ণাঙ্গ পুরুষের। জেট বিমানটি ব্রিটিশ চার্টার এয়ারলাইনস টুই এয়ারওয়েজ পরিচালনা করছিল।
সানকারেহ বলেছেন, ‘তথ্য অনুসারে, মৃত ওই কৃষ্ণাঙ্গ পুরুষকে বিমানের চাকার খোপে পাওয়া গেছে। ওই ব্যক্তির সঙ্গে তার নাম, বয়স, জাতীয়তা শনাক্তকরণের কোনো নথি ছিল না। তাই স্পষ্ট করে বলা যাচ্ছে না যে তিনি কে। ’

এ ঘটনায় গাম্বিয়ান কর্তৃপক্ষ ব্রিটিশ পুলিশের সঙ্গে সহযোগিতা করছে। মরদেহটি ডিএনএ পরীক্ষার জন্য মর্গে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। বিবৃতি অনুসারে ঘটনাটির তদন্ত চলছে।

মরক্কোভিত্তিক পলিসি সেন্টার ফর নিউ সাউথের সিনিয়র ফেলো রিদা লায়ামমুরি বলেন, ‘এই দুর্ভাগ্যজনক ঘটনাটি যদিও বিরল, তবে এটি ইঙ্গিত দেয় যে কিছু লোক অভিবাসনের জন্য এ ধরনের ঝুঁকিপূর্ণ উপায় গ্রহণ করার জন্য কতটা মরিয়া। ’

প্রসঙ্গত, আফ্রিকা থেকে ইউরোপে যাওয়ার বিমান এবং জাহাজে এ রকম বিপজ্জনক যাত্রার ঘটনা এর আগেও ঘটেছে। ২০১৫ সালে ডাচ কর্তৃপক্ষ আমস্টারডামের শিফল বিমানবন্দরে একটি বিমানের ল্যান্ডিং গিয়ারে একটি মৃতদেহ আবিষ্কার করেছিল। সেই বিমানটিও আফ্রিকা থেকে এসেছিল। এ ছাড়াও নভেম্বরে নাইজেরিয়া থেকে ১১ দিনের সমুদ্রযাত্রার পর ক্যানারি দ্বীপপুঞ্জে একটি জাহাজের হাল থেকে তিনজনকে উদ্ধার করা হয়।

সূত্র : এপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top