সকল মেনু

মায়ের জানাজায় বিএনপি নেতার পায়ে ডান্ডাবেড়ি, মুখ খুললেন তথ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

‘গাজীপুরে কালিয়াকৈর উপজেলার বোয়ালীতে মায়ের জানাজায় অংশ নেওয়ার সময় বিএনপি নেতা আলী আজমের হাতকড়া ও ডান্ডাবেড়ি খুলে দিলে ভালো হতো’ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২১ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এ ঘটনায় গাজীপুরের পুলিশ প্রশাসনের সঙ্গে কথা হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, ডান্ডাবেড়ি বা হাতকড়া পরানো হচ্ছে জেল প্রশাসনের কাজ। এটি পুলিশের অধীনে নয়। ডান্ডাবেড়ি কিংবা হাতকড়া জেল প্রশাসনই পরায়। বিষয়টি চেক করেছি।
মন্ত্রী বলেন, কয়েক দিন আগে কয়েকজন জঙ্গি পালিয়ে যাওয়ায় তারা (গাজীপুরে) অতিরিক্ত সতর্কতা অবলম্বন করেছেন।

তিনি বলেন, এসপি পর্যায়েও কথা হয়েছে, তারা বিষয়টি জানতেন না। যারা ওই বিএনপি নেতাকে কেরি (বহন) করেছিল, শুধু তারাই জানতেন। তবে জানাজার সময় তার ডান্ডাবেড়ি এবং হাতকড়া খুলে দিলে ভালো হতো।

সাংবাদিকদের অন্য প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমরাও চাই বিএনপিসহ সবাই নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিযোগিতামূলক, সুষ্ঠু, স্বচ্ছ ও অংশগ্রহণমূলক নির্বাচন হোক।

বিএনপি নিজেদের দল টিকিয়ে রাখার স্বার্থে নির্বাচনে আসবে বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে মায়ের মৃত্যু সংবাদ পেয়ে জেলা কারাগার থেকে প্যারোলে মুক্তি পেয়ে নিজ বাড়ি কালিয়াকৈরের পাবরিয়াচালা এলাকায় হাতকড়া ও ডান্ডাবেড়ি নিয়ে জানাজায় অংশ নেন বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজম। যা নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে দেশব্যাপী ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

উল্লেখ্য, কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় গত ২৯ নভেম্বর আওয়ামী লীগের কার্যালয়ে হামালার অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় গত ২ ডিসেম্বর গ্রেপ্তার করা হয় আলী আজমকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top