সকল মেনু

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মরক্কোর প্রতিপক্ষ ক্রোয়েশিয়া

হটনিউজ ডেস্ক:

ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের আর মাত্র তিন দিন পরেই পর্দা নামবে। কাতারের মরুর বুকে বিশ্ব আসরের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচের ফলাফলের সঙ্গে সঙ্গেই শিরোপার লড়াইয়ে ফাইনালের দুই দল নির্ধারণ হয়ে গেছে। যেখানে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ইউরোপিয়ান জায়ান্ট ফ্রান্স। ফলে ফাইনালে ওঠার লড়াইয়ে পরাজিত দুই দল তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে।

আগামী শনিবার (১৭ ডিসেম্বর) দোহার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে। যেখানে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়া প্রতিপক্ষ এবারের বিশ্বকাপে ইতিহাস গড়া অ্যাটলাস লায়ন্স মরক্কো।

চলতি বিশ্বকাপে একই গ্রুপে ছিল ক্রোয়েশিয়া ও মরক্কো। আল বায়েত স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘এফ’ গ্রুপে নিজেদের মধ্যকার ওই ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। পরে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মরক্কো আর রানার্সআপ হয়ে নকআউট রাউন্ডে জায়গা করে নিয়েছিল দল দুটি।

নকআউট রাউন্ডে শেষ ষোলোয় জাপান ও কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে টাইব্রেকারে পরাজিত করে সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল লুকা মদ্রিচের দল। তবে প্রথম সেমিফাইনালে তারা আর্জেন্টিনার কাছে ৩-০ গোলে হেরে শিরোপা স্বপ্ন শেষ হয়ে যায়।

অন্যদিকে নকআউট রাউন্ডে শেষ ষোলোয় স্পেনকে টাইব্রেকারে হারানোর পর ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে পরাজিত করে সেমিফাইনালে জায়গা করে নেয় আশরাফ হাকিমিরা। তবে সেমিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরে আফ্রিকার দেশটির স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়।

এই দুই দল বিশ্বকাপের আগে অতীতে একবারই পরস্পরের মুখোমুখি হয়েছিল। ১৯৯৬ সালের প্রীতি টুর্নামেন্টের সেই ম্যাচটি নির্ধারিত সময়ে ২-২ গোলে ড্র হয়েছিল। পরে ক্রোয়াটরা টাইব্রেকারে ৭-৬ গোলে পরাজিত করেছিল মরক্কোকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top