সকল মেনু

আওয়ামী লীগ মানুষের অধিকার নিশ্চিত করে : শেখ হাসিনা

হটনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ এ দেশে মানবাধিকার লঙ্ঘন করে না, সুরক্ষা দেয়। আওয়ামী লীগ মানুষের অধিকার নিশ্চিত করে।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, শুধু জানে বেঁচে থাকাটাই তো মানবাধিকার না। আজকে আমরা খাদ্য নিরাপত্তা দিয়েছি, খাদ্য উৎপাদন বাড়িয়েছি, বিএনপি কত মেট্রিক টন খাদ্য উৎপাদন করেছে? এক কোটি ৬৯ হাজার মেট্রিক টন খাদ্য ছিল। আমরা আজকে চার কোটি ৭২ লাখ টন খাদ্যশস্য উৎপাদন করেছি। আমরা চালই তো উৎপাদন করছি চার কোটি চার লক্ষ মেট্রিক টন। গম, ভুট্টা সব আমরা উৎপাদন করছি।
প্রধানমন্ত্রী বলেন, মানুষকে আমরা বিনা পয়সায় খাবার দিচ্ছি, স্বল্প মূল্যে দিচ্ছি। করানোর সময় বিনা পয়সায় ভ্যাকসিন দিয়েছি। আমরা বিনা পয়সায় ওষুধ দিচ্ছি, সমগ্র বাংলাদেশের কমিউনিটি ক্লিনিক এবং স্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছি।

বাংলাদেশে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই গুমের সংস্কৃতি শুরু করেছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সভানেত্রী। এসময় পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের ফেরত না দেওয়ায় যুক্তরাষ্ট্র এবং কানাডার সমালোচনা করে শেখ হাসিনা বলেন, ‘তারা খুনিদের মানবাধিকার রক্ষা করছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top