সকল মেনু

চট্টগ্রাম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে ভারত

হটনিউজ ডেস্ক:

ঘরের মাঠে ভারতের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নামছে বাংলাদেশ। বুধবার (১৪ ডিসেম্বর) প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল।

ইনজুরির কারণে প্রথম টেস্ট ম্যাচের স্কোয়াডে নেই টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার পরিবর্তে ওপেনিংয়ে সুযোগ পেয়েছেন জাকির হাসান। এই ম্যাচের মধ্য দিয়েই টেস্টে তার অভিষেক হতে যাচ্ছে।

মিডল অর্ডারে আছেন অভিজ্ঞ দুই ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস। দলের উইকেট কিপিং ভার পড়ছে নুরুল হাসান সোহানের ওপর। দলে তিন স্পিনার রাখায় সাকিবের সঙ্গে সুযোগ পেয়েছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। আর পেসার তাসকিন আহমেদ ফিট না হওয়ায় একাদশে দুই পেসার খালেদ আহমেদ ও এবাদত হোসেন সুযোগ পেয়েছেন।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, ইয়াসির আলি রাব্বি, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান (উইকেট-কিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

ভারতীয় একাদশ : লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, আক্সার প্যাটেল, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top