সকল মেনু

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া : দুই গোলরক্ষকের শীতল লড়াই

হটনিউজ ডেস্ক:

বিশ্বকাপ জয় থেকে দুই পা দূরে আর্জেন্টিনা। এক পা দূরত্ব কমাতে আজ রাতে মাঠে নামবেন লিওনেল মেসিরা। লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। গতবারের রানার্সআপরা চাইবে আবারও ফাইনালে উঠতে। রাত একটায় মঞ্চস্থ হবে কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল।

নক আউটের দুটো ম্যাচেই ক্রোয়েশিয়া শেষ হাসি হাসে টাইব্রেকারে। শেষ ষোলোয় জাপানকে বিদায় করার পর কোয়ার্টার ফাইনালে কাটায় ব্রাজিলের বাধা। আর্জেন্টিনাও সেমিতে ওঠার মিশনে শেষ আটে নেদারল্যান্ডসকে হারায় এই টাইব্রেকেই। যেখানে তাদের বড় শক্তি গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

৩০ বছর বয়সী এই গোলরক্ষক যে পেনাল্টি শুটআউটে ভীষণ দক্ষ, তা বোঝা গেছে গত বছরের কোপা আমেরিকাতে। আরেকবার প্রমাণ দিলেন বিশ্বকাপের মঞ্চে। অপরদিকে ক্রোয়েশিয়ার বেলায় ম্যাচ টাইব্রেকারে যাওয়া মানে জয় সুনিশ্চিত। অন্তত বিশ্বকাপে। ২০১৮ বিশ্বকাপেও ক্রোয়াটরা টাইব্রেকে হারায় ডেনমার্ক ও রাশিয়াকে। সবমিলিয়ে চারবারের প্রতিবার সফল তারা।

তা নিয়ে ভাবছেন না আর্জেন্টাইন তারকা নিকোলাস তাগলিয়াফিকো। এমন পরিস্থিতিতে এমির প্রতি আস্থা রাখছেন তিনি। তাগলিয়াফিকো বলেন, ‘ম্যাচ পেনাল্টিতে গড়াতেই পারে। সেটি নিয়ে অবশ্যই চিন্তিত আমরা। তবে আমাদের দুর্দান্ত একজন গোলরক্ষক আছেন। তার প্রতি আমরা আস্থাশীল।’

ক্রোয়েশিয়াও নির্ভার থাকতে পারে। পরপর দুই ম্যাচে গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ যেভাবে শুটআউটে সুরক্ষিত রেখেছেন নিজেদের তেকাঠি, তাতে ভরসার পারদ বাড়ছে তাদেরও। লড়াইয়ের ভেতর তাই দুই দলের অতন্দ্রপ্রহরীর একটি শীতল যুদ্ধ দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top