সকল মেনু

রিজভীসহ বিএনপির চার শতাধিক নেতাকর্মী কারাগারে

হটনিউজ ডেস্ক:

বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ চার শতাধিক নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম।

আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহ আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এ মামলায় অন্য আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূইয়া জুয়েলসহ চার শতাধিক নেতাকর্মী।

বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এতে আহত হন অনেকে। পরে পুলিশ বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে ককটেল পাওয়ার কথা জানায়।

এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top