সকল মেনু

মাদরাসার বাথরুমে শিশুর ঝুলন্ত মরদেহ, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

হটনিউজ ডেস্ক:

নরসিংদীর মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের মাজার বাসস্ট্যান্ড এলাকায় মাদরাসাছাত্রী মাইশা হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও মিছিল করেছেন স্থানীয়রা।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১১টায় মানববন্ধন ও মিছিল করেন তারা। এ সময় মানববন্ধন থেকে শিশু মাইশা হত্যার সুষ্ঠু তদন্ত ও হত্যা কাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। এর আগে শনিবার (৩ ডিসেম্বর) মাইশার বাবা বাদী হয়ে মাধবদী থানায় মামলা দায়ের করেন।

নিহত মাইশা (৯) ভগিরথপুর গ্রামের মো. নেছার উদ্দিনের মেয়ে। তিনি কুড়েরপাড় জামিয়া ক্বওমিয়া মহিলা মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিলেন।

মানববন্ধনে স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে ওই মাদরাসার তৃতীয় তলার বাথরুম থেকে মাইশার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। কিন্তু মাইশা থাকত দ্বিতীয় তলায়। এ ঘটনার পর পরিবারের কাউকে না জানিয়ে মাদরাসা কর্তৃপক্ষ মাইশাকে হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনার আগেও গত ১৯ অক্টোবর একই রকমভাবে মাদরাসার তৃতীয় তলার বাথরুম থেকে ফাজিল প্রথম বর্ষের ছাত্রী আফরিনের (১৬) ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

মাদরাসা কর্তৃপক্ষের দাবি, শিশুটি আত্মহত্যা করেছে। কিন্তু পরিবার বলছে, নির্যাতন করে হত্যা করা হয়েছে।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, মাইশার বাবার দেওয়া অভিযোগটি আমরা আমলে নিয়ে মামলায় নথিভুক্ত করেছি। তদন্ত চলছে।

এ সময় মানববন্ধনে মাধবদী ক্লাব লিমিটেডের সভাপতি আল আমিন ভূঁইয়া, ইউপি সদস্য আতাউর রহমান, সাবেক ইউপি সদস্য বেলায়েত হোসেন বিল্লাল, যুব জাগরণ সংস্থার সভাপতি হারুন অর রশিদ হৃদয়, মাধবদী কালচারাল ক্লাব, ভগিরথপুর ওয়ান ক্লাব, সচেতন নাগরিক কমিটি, ব্লাড ডোনার ক্লাব, এফ ৫১ ক্লাব, আমরা সেচ্ছাসেবী সংগঠন মাধবদী থানা শাখা, সমাজ কল্যাণ ফাউন্ডেশনসহ বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top