সকল মেনু

ক্যামেরুনকে কষ্ট করে হারাল সুইজারল্যান্ড

হটনিউজ ডেস্ক:

আল জানুব স্টেডিয়ামে ক্যামেরুনকে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ২২তম আসরে যাত্রা শুরু করল সুইজারল্যান্ড। ম্যাচের একমাত্র গোলটি করেন ব্রেল এমবোলো। এটিই শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল এনে দেয়।

ব্রাজিলের গ্রুপ সঙ্গী ক্যামেরুন-সুইজারল্যান্ডের ম্যাচটি মাঠে গড়ায় বিকেল ৪টায়। প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। তবে বেশ কয়েকটি আক্রমণ চালিয়েছে দুদল। ৯ মিনিটে ক্যামেরুন স্ট্রাইকার ব্রায়ান এমবেউমোর গোলমুখী আক্রমণ প্রতিহত করেন ইয়ান সোমার। এরপরে বেশ কয়েকটি দুর্বল শট সুইজারল্যান্ডের গোলকে ভেদ করতে পারেনি।

প্রথমার্ধে সুইসরাও কয়েকটি গোলের সুযোগ পেয়ে তা নষ্ট করে। দ্বিতীয়ার্ধে নেমে গোল পেতে মরিয়া হয়ে ওঠে দুদল। ৪৭ মিনিটে মধ্যমাঠ থেকে বল পায় সুইজারল্যান্ড। গ্রানিত জাকা বল বাড়িয়ে দেন জেরদান শাকিরিকে। ডান প্রান্ত থেকে শাকিরি গোলের সামনে ক্রস হিসেবে বল পাঠান। দৌঁড়ে এসে আলতো ছোঁয়ায় বলটি জালে ঢুকান ব্রেল এমবোলো। আর এতেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারে সুইজারল্যান্ড।

গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে ক্যামেরুন। মুহুর্মুহু আক্রমণ করলেও কাঙ্ক্ষিত গোল থেকে ক্যামেরুনকে বঞ্চিত করে সুইজরা। পুরো খেলায় প্রায় সমান সমান লড়াই করেছে দুই পক্ষ। সুইজারল্যান্ড ৫১ শতাংশ সময় নিজেদের দখলে বল রেখেছে এবং ক্যামেরুন রেখেছে ৪৯ শতাংশ। সুইজারল্যান্ড গোলে শট নিয়েছে ৭টি এবং ক্যামেরুন নিয়েছে ৮টি। লড়াই সমানে সমান হলেও শেষ পর্যন্ত এক গোলের সুবাদে পূর্ণ ৩ পয়েন্ট পেল সুইজারল্যান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top