সকল মেনু

রেকর্ড গড়া হলো না আর্জেন্টিনার

হটনিউজ ডেস্ক:

৪০ মাস পর আন্তর্জাতিক ফুটবলে প্রথম পরাজয়ের স্বাদ পেতে হলো আর্জেন্টিনাকে। সর্বশেষ ২০১৯ সালের জুলাইতে কোপা আমেরিকার মঞ্চে ব্রাজিলের বিপক্ষে পরাজয় দেখেছিল লে আলবিসেলেস্তেরা।

এরপর থেকে কোপা আমেরিকা থেকে শুরু করে ফাইনালিসিমা জয় করে টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল আর্জেন্টিনা। আর মাত্র ১ ম্যাচ জিতলে বা ড্র করলেই ইতালির টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসাতে পারতো লিওনেল স্কালোনির শিষ্যরা।

তবে ৩৭তম ম্যাচে এসে পরাজয় দেখল আর্জেন্টিনা। তাও পুঁচকে সৌদি আরবের বিপক্ষে। কাতার বিশ্বকাপের মঞ্চে।

আজ (২২ নভেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে অকল্পনীয় অঘটনের শিকার হয়েছে আর্জেন্টিনা। আরব দেশটির কাছে ২-১ গোলের ব্যবধানে হার দেখেছে তারা। আর তাতেই দীর্ঘ ৪০ মাসের অক্লান্ত পরিশ্রম তীরে এসে তরী ডুবালো। আর্জেন্টিনাও ৩৬ ম্যাচ অপরাজিত থেকে রেকর্ডে ভাগ না বসাতেই হার নিয়ে মাঠ ছাড়লো।

বিশ্বকাপের ঠিক আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয় আর্জেন্টাইনদের ৩৬তম জয় ছিল। এরপর আর্জেন্টাইন সমর্থকরা ধরেই নিয়েছিল সৌদির বিপক্ষে তাদের জয় একদমই নিশ্চিত। ফলে ২০১৮-২০২১ সাল পর্যন্ত ইতালির টানা ৩৭ ম্যাচে অপরাজিত থাকাটা তাদের ভাগে আসবে বলেই মনে হচ্ছিল।

কিন্তু ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ টুর্নামেন্টটি জমিয়ে দিতেই কিনা সৌদির বিপক্ষে আর্জেন্টিনা ঠিকই হেরে নিজেদের অর্জন ধুলোয় মেশালো, অন্যদিকে অবশ্য বিশ্বের লাখো ভক্তের মধ্যে বিশ্বকাপটাই জমিয়ে দিলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top