সকল মেনু

বিশ্বকাপে খেলতে না পারার আফসোস হল্যান্ডের

হটনিউজ ডেস্ক:

ক্লাব ফুটবলে চলতি মৌসুমের আগে গ্রীষ্মের দলবদলে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আর্লিং হল্যান্ড। ম্যানসিটির হয়ে এই মৌসুমে সবচেয়ে বড় পারফর্মারও তিনি। কাতার বিশ্বকাপের জন্য ক্লাব ফুটবলের বিরতির আগপর্যন্ত ১৮ ম্যাচে ২৩ গোল করেছেন এই নরওয়েজিয়ান এই ফরোয়ার্ড।

চলতি মৌসুমে উড়ন্ত ফর্মে থাকা হল্যান্ড বিশ্বকাপে খেলার সুযোগটাই পেলেন না। বিশ্বকাপ বাছাই পর্বে নরওয়ে বাদ পড়ে যাওয়ায় হল্যান্ডের বিশ্বকাপের মঞ্চে খেলার স্বপ্ন আগেই শেষ হয়ে গেছে। কাতার বিশ্বকাপে দর্শক হিসেবেই থাকতে হচ্ছে এই তারকাকে। তাই বিশ্বকাপে খেলতে না পারার আফসোস রয়েই গেছে ২২ বছর বয়সী হল্যান্ডের।

কাতার বিশ্বকাপে ম্যান সিটি থেকে খেলছেন ১৬ ফুটবলার। সতীর্থ অনেকেই খেলবেন বিশ্বকাপ, খেলবেন সমসাময়িক প্রতিদ্বন্দ্বীরাও। নরওয়ের হয়ে ২১ গোল করা হলান্ডকে তাই দর্শক হিসেবেই দেখতে হবে বিশ্বকাপ।

তাই স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের হতাশার কথা বলেছেন হল্যান্ড। এই তারকা বলেন, ‘ইশ, আমি যদি বিশ্বকাপ খেলতে পারতাম! কিন্তু খেলতে পারছি না। এটাই বাস্তবতা। এই সময়টায় অবশ্য শারীরিক ও মানসিক প্রস্তুতিটা সেরে নেব।’

বিশ্বকাপ বাছাইয়ে নরওয়ের হয়ে ছয় ম্যাচে মাঠে নেমেছিলেন হল্যান্ড। যেখানে তিনি গোল করেছেন ৫টি। নেশনস লিগে করেছেন আরও ৬ গোল। ফলে ব্যক্তিগত পারফরম্যান্সে আলো ছড়ালেও দল হিসেবে জ্বলে ওঠা হয়নি নরওয়ের। তবে এবার না পারলেও হলান্ড চোখ রাখছেন ভবিষ্যতে। এক দিন খেলতে চান ইউরোপ আর বিশ্বসেরার মঞ্চে।

এই বিষয়ে হল্যান্ড বলেন, ‘আমরা সবচেয়ে বড় যে কাজটা করতে পারি, তা হলো কোনো বিশ্বকাপে বা ইউরোয় খেলতে পারি। জাতীয় দলের হয়ে এটাই আমার লক্ষ্য। জানি, এটা কঠিন। তবে আশা করি, ভবিষ্যতে একদিন আমি সেখানে খেলতে পারব।’

হলান্ডের চোখে এবারের বিশ্বকাপে ফেবারিট কারা? এমন প্রশ্নে অবশ্য ম্যানচেস্টার সিটির এই ফুটবলার কয়েকটি দলের নামই বলেছেন, ‘আমার মতে আর্জেন্টিনা, ব্রাজিল, ফ্রান্স ও ইংল্যান্ড ফেবারিট। আমি একটা দলের নাম বলতে পারব না। কারণ, কয়েকটি দলই খুব শক্তিশালী।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top