সকল মেনু

কাতারেই নিজের শেষ বিশ্বকাপ খেলবেন নেইমার!

হটনিউজ ডেস্ক :

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের বয়স মোটে ৩০। ক্লাবের জার্সিতে আছেন দুরর্দান্ত ফর্মে। এবারের কাতারের বিশ্বকাপে ব্রাজিল তাকিয়ে থাকবে এই তারকা ফুটবলারের দিকে। দুই পায়ের জাদুতে ব্রাজিলকে বিশ্বকাপ এনে দেবেন নেইমার, এমনটাই আশা করছে সেলেসাও ভক্তরা।

কাতার বিশ্বকাপের আগে অবশ্য ভক্তদের জন্য কিছুটা মন খারাপের খবরই জানালেন নেইমার। বয়সের হিসেবে আরেকটি বিশ্বকাপ খেলতেই পারেন এই ব্রাজিলিয়ান তারকা। ২০২৬ বিশ্বকাপের সময় তার বয়স হবে ৩৪। ফিট থাকলে সেবারও জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে নেইমারকে।

তবে নিজেকে নিয়ে এমনটা ভাবছেন না এই ব্রাজিলিয়ান তারকা। বরং কাতারেই নিজের শেষ বিশ্বকাপ হিসেব করে খেলবেন বলে জানিয়েছেন নেইমার।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাতৎকারে এই সুপারস্টার বলেন, ‘আমি এটা শেষ হিসেবেই খেলব। বাবার সঙ্গে কথা হয়, সবসময়ই বলি আমরা, প্রতিটি ম্যাচই এমনভাবে দেখি যে এটাই শেষ। কারণ, আগামীকাল কী হবে, আপনি জানেন না। আমি আপনাকে নিশ্চিত করতে পারব না আরেকটা বিশ্বকাপ খেলব অথবা আমি সত্যিই জানি না। এটিকেই শেষ বিশ্বকাপ হিসেবে খেলব। হয়তো আরেকটা বিশ্বকাপ খেলব অথবা না। এটা নির্ভর করে কোচও বদলাব। আমি জানি না কোচ আমাকে পছন্দ করবে কি না।’

অসাধারণ প্রতিভা থাকা সত্ত্বেও সেরাদের সেরা কাতারে নিজেকে নিতে পারেননি নেইমার। ইনজুরি, অফফর্ম বিভিন্ন ইস্যুতে পিছিয়ে ছিলেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার। সেরাদের কাতারে না থাকতে পারলেও ফুটবলের ইতিহাসে নিজের নাম থাকবে বলে বিশ্বাস নেইমারের।

এই সেলেসাও ফুটবলার আরও যোগ করেন, ‘আমি আলাদা, সুখী মানুষ। নিজের ব্যাপারে কথা বলতে পছন্দ করি না, সেরাদের কাতারে রাখাও। আমি ফুটবল খেলতে ভালোবাসি, জিততেও। প্রতিদিন নিজেকে আরও ভালো জায়গায় দেখতে চাই। আমি নিজের সতীর্থদের সাহায্য করতে চাই, যেটা মূল ব্যাপার। আশা করি আমার নাম ফুটবল ইতিহাসে খোদাই করা থাকবে। যদি ফুটবলে না হয়, তাহলে কারো জীবনে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top