সকল মেনু

ফরিদপুরে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

হটনিউজ ডেস্ক:

বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন থেকে মহাসড়কে থ্রি-হুইলার বন্ধের দাবিতে ফরিদপুরে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলছে।

শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে বাস ও মিনিবাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ। যে কারণে গন্তব্যে পৌঁছাতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

ফরিদপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ড, নতুন বাসস্ট্যান্ড এলাকা ঘুরে দুর্ভোগের চিত্র দেখা গেছে। নতুন বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, বাসগুলো টার্মিনালে সারিবদ্ধ করে রাখা হয়েছে।

ফরিদপুরের পরিবহন শ্রমিকরা বলছেন, আজ থেকে আমরা ধর্মঘট শুরু করছি। আমাদের নেতারা যেভাবে নির্দেশ দিয়েছেন, তা আমরা মেনে চলছি।

বাস বন্ধ থাকায় মানুষ অটোরিকশা ও মাহেন্দ্রতে গন্তব্যে ছুটছেন। ফরিদপুর থেকে গোপালগঞ্জ, মাদারীপুর, মাগুরা, ঝিনাইদহসহ দূরের পথে মানুষ অ্যাম্বুলেন্সে করে যাতায়াত করছে। সেক্ষেত্রে তাদের ভাড়া গুনতে হচ্ছে স্বাভাবিক ভাড়ার চেয়েও ৪০ থেকে ৫০ টাকা বেশি।

এদিকে নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালের পর শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। এটি বিএনপির ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ। এই সমাবেশের আগে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডাকায় ইতোমধ্যে বিভিন্ন উপায়ে সমাবেশস্থল ফরিদপুরের কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে জড়ো হয়েছেন নেতাকর্মীরা। শনিবার দুপুরে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top