সকল মেনু

পদ্মাসেতু নিয়ে গুজব ছড়ানোর মামলায় যুবকের কারাদণ্ড

হটনিউজ ডেস্ক:

পদ্মা সেতুতে মাথা লাগবে বলে গুজোব ছাড়ানোর মামলায় এক যুবকের ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার রাজশাহী বিভাগীয় সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত রাজিব হোসাইন (১৯) রাজশাহীর দুর্গাপুর উপজেলার বড়গাছি হাজীপাড়া গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। রাজশাহী সাইবার ক্রাইম আদালতের পিপি অ্যাডভোকেট ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামি রাজিব হোসাইন তার ফেসবুক পেজে ২০১১ সালের অক্টোবর মাসে ‘বাংলাদেশের পদ্মা সেতুর নির্মাণ চলা পথে বাধা পড়েছে, মানুষের মাথা লাগবে নাকি ১ লক্ষ বা তারও বেশি মানুষের মাথা প্রয়োজন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্দেশে সারা বাংলাদেশে বের হয়েছে ৪১টি দল।…’-এমন পোস্ট দেন। এ ঘটনায় ৮ অক্টোবর রাজশাহীর দুর্গাপুর থানার উপ-পরিদর্শক শামীম সারোয়ার বাদী হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

ওই মামলার রায়ে মঙ্গলবার বিচারক জিয়াউর রহমান ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫(২) ধারায় দুই বছর সশ্রম কারাদণ্ড এবং দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড এবং ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩১(২) ধারায় তিন বছর সশ্রম কারাদণ্ড ও তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top