সকল মেনু

তানজানিয়ায় লেকে বিধ্বস্ত যাত্রীবাহী বিমান, নিহত ১৯

ছবি রয়টার্সের।

হটনিউজ ডেস্ক:

তানজানিয়ায় লেক ভিক্টোরিয়ায় একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। এতে এ পর্যন্ত অন্তত ১৯ জন নিহত হয়েছেন। প্রেসিশন এয়ার (এটিআর ৪২-৫০০) নামের ওই বিমানে ৪০ জনের বেশি যাত্রী ছিলেন। খবর আল-জাজিরার।

জানা গেছে, দেশটির বুকোবা অঞ্চলে বুকোবার বিমানবন্দরে অবতরণের চেষ্টাকালে বিমানটি একটি লেকে আছড়ে পড়ে। প্লেনটি তানজানিয়ার সবচেয়ে বড় শহর দাস এস সালাম থেকে মওয়ানজা হয়ে বুকোবাতে যেতে উড্ডয়ন করেছিল। আকাশে ওঠার পর এটি ঝড় ও ভারী বৃষ্টির সম্মুখীন হয়। ঘটনার পর প্লেনটি লেকের পানিতে ডুবে যায়। পানির পর শুধুমাত্র সেটির বাদামী ও সবুজ রঙের লেজের পাখনা দেখা যাচ্ছিল।

এ ঘটনা নিয়ে বুকোবা বিমানবন্দরে আঞ্চলিক পুলিশ কমান্ডার উইলিয়াম এমওয়াম্পাগালে সাংবাদিকদের জানিয়েছেন, বিমানবন্দর থেকে প্রায় ১০০ মিটার দূরে বিমানটি লেকের পানিতে বিধ্বস্ত হয়।

সিএনএন জানায়, বিমানটিতে ৪৬ জন যাত্রী ছিলেন। যাদের মধ্যে ২৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া বিমানটি তানজানিয়ার সবচেয়ে বড় ব্যক্তি মালিকানাধীন বিমান সংস্থার বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top