সকল মেনু

বেশি বাড়াবাড়ি করলে আবার কারাগারে পাঠিয়ে দেব : প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

আমার কাছে আবেদন করেছিল। আমি মানবিক বিবেচনায় সাজা স্থগিত করে তাঁকে কারাগারের পরিবর্তে বাড়িতে থাকার সুযোগ করে দিয়েছিলাম। কিন্তু যদি বিএনপি বেশি বাড়াবাড়ি করে আবার কারাগারে পাঠিয়ে দেব।’

আজ বৃহস্পতিবার জেল হত্যা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জেল হত্যার পর জিয়াউর রহমান হত্যাকারিদের বিভিন্ন দেশে পদায়ন করেছে। আমরা ক্ষমতায় আসার পর অধ্যাদেশ বাতিল করে খুনিদের বিভিন্ন দূতাবাস থেকে বের করে দিয়েছিলাম। বিচার শুরু করার পর বিচারকদের বিভিন্ন হুমকি দেওয়া শুরু হয়। ২০০১ সালে খালেদা জিয়া ক্ষমতায় আসার পর বিচার হওয়ার আগ মুহূর্তে সেই খায়রুজ্জামানকে কারাগার থেকে বের করে প্রমোশন দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চাকরি দেয়। খুনিদের এভাবে বিএনপি পুরস্কৃত করেছে। একইভাবে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আমাদের হত্যার পরিকল্পনা করে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দলীয় নেতাকর্মীদের ওপর কঠোর নির্যাতন চালানো হয়েছে। আমরাতো এর প্রতিশোধ নিতে যাইনি। আমরা যা করেছি আইনগতভাবে। আইনের মাধ্যমে বিচার করেছি। যে দলের জন্ম সেনাবাহিনীর উত্থানের মাধ্যমে, তারা কীভাবে গণতন্ত্র নিয়ে কথা বলে।

প্রধানমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া নিজেই দুটি ট্রাস্টের টাকা লুট করে দণ্ডপ্রাপ্ত। সেনাবাহিনীর নয়জন লোককে ডিঙিয়ে মঈনউদ্দিনকে বসিয়েছিল। সেই তত্ত্বাবধায়ক সরকারের আমলে এ দুটি মামলা হয়। মামলার পর দুটি মামলায় খালেদা জিয়ার বিচার হয়। তাকে কারাগারে পাঠানো হয়। খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর তার ভাই-বোন আমার কাছে এসেছিল। আমার কাছে আবেদন করেছিল। আমি মানবিক বিবেচনায় সাজা স্থগিত করে তাকে কারাগারের পরিবর্তে বাড়িতে থাকার সুযোগ করে দিয়েছিলাম। কিন্তু যদি বিএনপি বেশি বাড়াবাড়ি করে আবার কারাগারে পাঠিয়ে দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top