সকল মেনু

আমরা সবাই নার্ভাস ছিলাম: তাসকিন

হটনিউজ ডেস্ক:

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ নাটকীয়তায় রূপ নেয়। তবুও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। এই জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ঠিক রইলো সাকিবের দল। ম্যাচের শেষ ওভারের চাপ দারুণভাবে সামলে টাইগার সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছেন স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

রোববার (৩০ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় বাংলাদেশের দেওয়া ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রানের। পায়ে লেগে বাউন্ডারি ও রিচার্ড নাগারভা ছক্কা হাঁকিয়ে জয়ের প্রান্তেই চলে গিয়েছিলেন।

বাংলাদেশ শিবিরে কাঁপন ধরিয়ে দিলেও শেষ বলে ফ্রি হিটে ৪ রানের দরকার ছিল আফ্রিকার দলটির। তবে ব্যাটে বল ছোঁয়াতে পারেননি মুজারাবানি। রোমাঞ্চকর ওভার শেষে জয়ের মুখ দেখল বাংলাদেশ।

ম্যাচে শুরুতেই নিজের দুই ওভারে ২ উইকেট নিয়ে টপ অর্ডার ভেঙে দেন পেসার তাসকিন। আর সব মিলিয়ে ম্যাচে ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৯ রানে ৩ উইকেট শিকার করেছেন তিনি। যে কারণে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তাসকিনের হাতে।

পুরস্কার হাতে নিয়ে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে উত্তেজনা আর ক্লান্তির মিশেলে বড় বড় নিঃশ্বাস ফেলছিলেন তাসকিন। শেষ বলের উত্তেজনা প্রসঙ্গে হেসে দিয়ে তাসকিন বলেন, ‘আমি প্রথমবার এমন কিছু দেখলাম (নো বল)।’

১৯ রানে ৩ উইকেটসহ তিন ম্যাচে ৮ উইকেট শিকার করে এখন পর্যন্ত বিশ্বকাপের সুপার টুয়েলভে শীর্ষ উইকেট সংগ্রাহক তাসকিন।

জিম্বাবুয়ের বিপক্ষে পারফরম্যান্স নিয়ে তাসকিন বললেন, ‘আমরা সবাই নার্ভাস ছিলাম। এটা খুব ভালো ম্যাচ হয়েছে। এ জয় আমাদের জন্য খুব একটা সহজ ছিল না। আমি আমার বোলিংয়েই সব মনোযোগ দিয়ে রেখেছিলাম। যার সুফল পেয়েছি। উইকেট থেকে সুবিধা নিতে পেরেছি। উইকেটে বলের মুভমেন্ট ছিল। সেখান থেকে বাড়তি সহায়তা নিয়েছি।’

দলের পেসারদের ভূমিকা সম্পর্কে দেশসেরা এই পেসার বলেন, ‘আসলে আমাদের দলের পেস আক্রমণটা দারুণ হয়ে উঠেছে। বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ও অন্যান্য সহকর্মী বেশ সহায়তা করছেন এ ব্যাপারে। ফাস্ট বোলিংয়ে আমাদের উন্নতি পরিলক্ষিত। আশা করি আমরা আরও উন্নতি করব।’

আগামী ২ নভেম্বর অ্যাডিলেটে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে জয় পেলে সেমিফাইনালের পথ সুগম হবে সাকিবদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top