সকল মেনু

ড্রেজার থেকে বের হলো আরো ২ মরদেহ

হটনিউজ ডেস্ক:

বঙ্গোপসাগরের মিরসরাই উপকূলে সিত্রাংয়ের আঘাতে ডুবে যাওয়া ড্রেজার সৈকত-২ এর ভেতর থেকে আলম সরদার (৬০) ও শাহিন মোল্লা (৪৫) এর মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) রাত সাড়ে ১০টায় আলম সরদার ও বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় শাহিন মোল্লার লাশ বের করে আনে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের ডুবুরি দল। তারা দুজন ড্রেজারের ভেতর মাটিচাপা পড়েছিলেন।

আলম সরদার পটুয়াখালী জেলার পটুয়াখালী উপজেলার নুরু সরদারের ছেলে ও শাহিন মোল্লা একই উপজেলার আনিচ মোল্লার বড় ছেলে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, বুধবার রাতে আলম সরদার ও বৃহস্পতিবার সকালে শাহিন মোল্লার লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ড্রেজারডুবির ঘটনায় ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ বশর হাওলাদার ও তারেক মোল্লার লাশ উদ্ধার করার জন্য উদ্ধার অভিযান অব্যাহত আছে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে মিরসরাই উপকূলে ড্রেজার ডুবে নিখোঁজ আট শ্রমিকের মধ্যে ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো দুজনের লাশ উদ্ধার করা যায়নি। ড্রেজারটি উল্টে এক চতুর্থাংশ মাটির ভেতরে আটকে আছে। এ ছাড়া জোয়ারের পানিতে বালু প্রবেশ করে দুটি কম্পার্টমেন্টই ভরাট হয়ে গেছে। ফলে এটি ভলগেট ও সি-ট্রাক দিয়ে টেনে সাগরের কিনারে আনা যাচ্ছে না। এতে করে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের ডুবুরিদল ড্রেজারের ভেতরের কম্পার্টমেন্টে প্রবেশ করতে পারছে না। ফলে উদ্ধার অভিযানে সময় লাগছে বেশি। ড্রেজারটি উদ্ধার ও নিখোঁজ শ্রমিকদের সন্ধানের জন্য ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের ডুবুরি দল, উপজেলা প্রশাসন, মিরসরাই থানা পুলিশ কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top