সকল মেনু

এবার থানচি-আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা

হটনিউজ ডেস্ক:

রুমা-রোয়াংছড়ির পর এবার থানচি ও আলীকদম উপজেলায় পর্যটক ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় প্রশাসন। রোববার (২৩ অক্টোবর) রাতে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আবদুল মনছুর এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, পাহাড়ে যৌথ বাহিনীর জঙ্গিবিরোধী অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এই নিষেধাজ্ঞা আরোপ করেন স্থানীয় উপজেলা প্রশাসন। আগামী ৩০ অক্টোবর পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এদিকে, রোববার (২৩ অক্টোবর) জেলা ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বান্দরবান পার্বত্য জেলার আলিকদম ও থানচি উপজেলায় বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপের উপস্থিতির খবর পাওয়ায় ওই সব এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল কার্যক্রম পরিচালনার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে রোববার (২৩ অক্টোবর) থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত এ দুই উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আবদুল মনছুর জানান, থানচি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বলৎ থাকবে।

উল্লেখ্য, সম্প্রতি রুমা ও রোয়াংছড়িতে বিভিন্ন সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় যৌথ বাহিনী অভিযান পরিচালনা করছে। এ কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যা হতে রুমা ও রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করে রুমা উপজেলা প্রশাসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top