সকল মেনু

বিএনপি দলের জন্মই হয়েছে অগণতান্ত্রিক প্রক্রিয়ায় : তথ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

সোমবার (১০ অক্টোবর) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

‘পাকিস্তান আমল ভালো ছিল’ এমন বক্তব্যের মাধ্যমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশকে হেয় প্রতিপন্ন করেছেন বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ। তিনি (মির্জা ফখরুল) দেশে রাজনীতি করারও অযোগ্য এটি প্রমাণ করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, যে দলের জন্মই হয়েছে অগণতান্ত্রিক প্রক্রিয়ায়, তাদের নেতৃবৃন্দ যখন দেশের গণতন্ত্রের কথা বলে তখন মানুষ হাসে।

বিএনপি নেতা আমান উল্লাহ আমানের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তাদের নেত্রী খালেদা জিয়া প্রধানমন্ত্রীর বদান্যতায় মুক্তি পেয়েছেন। কাজেই বিএনপি নেতাদের বক্তব্য শুনে এ বিষয়ে নতুন করে ভাবতে হতে পারে।

আরও পড়ুন: গুমের তালিকা জাতিসংঘের গ্রহণযোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করেছে: জয়

সম্প্রতি বাংলাদেশে ‘বলপূর্বক গুমের শিকার’ শীর্ষক জাতিসংঘের প্রতিবেদনের ‘অযৌক্তিক’ তালিকা নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ভারতের প্রভাবশালী গণমাধ্যম ইন্ডিয়া টুডেকে দেয়া এক সাক্ষাৎকারে সুলতানা কামাল বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মানবাধিকার লঙ্ঘনের ইতিহাস রয়েছে। তাই দলটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ারও সুপারিশ করেন তিনি।

তার কথার পরিপ্রেক্ষিতে গত বুধবার (৫ অক্টোবর) এক বিক্ষোভ সমাবেশে সুলতানা কামাল ও অধ্যাপক মুনতাসির মামুনের বিরুদ্ধে বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন, ‘আপনারা অনেক আগেই এদেশের সার্বভৌমত্বকে অবজ্ঞা করেছেন। আপনারা কারও ক্রীতদাস হয়ে বাংলাদেশে কাজ করছেন।’

এরপর গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মানবাধিকারকর্মী সুলতানা কামালের বিরুদ্ধে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যকে অসংবেদনশীল, কুরুচিপূর্ণ উল্লেখ করে এর তীব্র প্রতিবাদ জানান দেশের ২২ নাগরিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top