সকল মেনু

এফডিসিতে সংরক্ষণ করা হবে গাজী মাজহারুলের সৃষ্টিকর্ম : তথ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি জমিয়েছেন বাংলা গানের কিংবদন্তি গীতিকার, সুরকার এবং চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। রোববার (৪ সেপ্টেম্বর) মৃত্যুবরণ করেন তিনি।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ গণমাধ্যমকে বলেছেন, এফডিসির নতুন ভবনে একটি জায়গা রয়েছে। সেখানে দেশের গুণী শিল্পী, গীতিকার, সুরকারদের সৃষ্টিকর্ম সংরক্ষণ করা হবে। সেখানেই গাজী মাজহারুল আনোয়ারের সৃষ্টিও সংরক্ষণ করা হবে।

সোমবার শেষ শ্রদ্ধা জানাতে দুপুর সাড়ে ১২টার দিকে বাংলা গানের কিংবদন্তি গীতিকার, সুরকার এবং চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নিয়ে আসা হয় এফডিসিতে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গাজী মাজহারুল আনোয়ার ছয় বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তিনি বেঁচে থাকলে দেশের সংস্কৃতাঙ্গন আরও সমৃদ্ধ হতো।

দুপুর ১টা থেকে এফডিসিতে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। এর পর হবে প্রথম জানাযা। বাদ আসর গুলশানের আজাদ মসজিদে হবে দ্বিতীয় জানাজা। বনানীতে হবে গাজী মাজহারুল আনোয়ারের দাফন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top