সকল মেনু

জোড়া উইকেট হারিয়েছে পাকিস্তান, দাপুটে ভারত

হটনিউজ ডেস্ক:

এশিয়া কাপের হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক বাবর আজমকে হারিয়েছে পাকিস্তান। উইকেট নেওয়ার পাশাপাশি দারুণ বোলিংয়ে দাপট দেখাচ্ছে ভারত।

ম্যাচটিতে তৃতীয় ওভারেই আউট হন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ভুবনেশ্বর কুমারের করা তৃতীয় ওভারের চতুর্থ বল মোকাবিলা করতে গিয়ে শর্ট ফাইন লেগে অর্শ্বদীপ সিং-এর হাতে ক্যাচ দেন তিনি। ৯ বল খেলে ২ চারে ১০ রান করে যান বাবর। অধিনায়কের পর ফখর জামানকেও হারিয়েছে পাকিস্তান।

এবারের এশিয়া কাপে যখন ভারত-পাকিস্তান এক গ্রুপে পড়ে তখন থেকেই উত্তেজনার রেণু ছড়িয়ে পড়ে চারদিকে। পরিস্থিতি এমন যে এশিয়া কাপের চ্যাম্পিয়ন কে হবে সেটা নিয়ে কথার বালাই নেই তবে ভারত-পাকিস্তান ম্যাচে জয়ী কে হবে সেটা হচ্ছে আলোচনার কেন্দ্রবিন্দু।

অবশেষে এই বহুল কাঙ্ক্ষিত ম্যাচ গড়িয়েছে মরুর বুকে। দুদলের শেষ দেখাও হয়েছিল এই মাঠে। ১০ মাস আগে এই ভেন্যুতেই বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে লড়েছিল ভারত-পাকিস্তান। ওই ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি ভারত। শাহীন শাহ আফ্রিদির দারুণ বোলিংয়ের পর বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে চড়ে জয়ের হাসি হাসে পাকিস্তান।

তবে এবার ভারতের জন্য সুখবর হলো, এশিয়া কাপে নেই শাহীন শাহ আফ্রিদি। চোটের কারণে তাঁকে পাচ্ছে না পাকিস্তান। ফলে ১০ মাস আগের দুঃস্বপ্ন ভুলে গিয়ে মরুর বুকে জয়ের গল্পই লিখতে চাইবে ভারত। যদিও জয়ের ছন্দ ধরে রাখতে মরিয়া হয়ে আছে পাকিস্তানও। তবে শেষ পর্যন্ত এই লড়াইয়ে কে জয়ের হাসি হাসে সেটাই দেখার অপেক্ষা।

যদিও শেষ ম্যাচ বাদ দিলে পরিসংখ্যান কথা বলছে ভারতের পক্ষে। এই এশিয়া কাপের মঞ্চে পাকিস্তানের বিপক্ষে হেড টু হেড লড়াইয়ে এগিয়ে ভারত। টুর্নামেন্টে দুই দলের ১৪ বারের দেখায় ভারতের জয় ৮ ম্যাচ, পাকিস্তানের ৫টিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top