সকল মেনু

শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে লঞ্চ চলাচল শুরু

হটনিউজ ডেস্ক:

দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফের চালু হয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল। এতে কিছুটা হলেও প্রাণ চাঞ্চল্যতা ফিরে এসেছে শিমুলিয়া ও মাঝিকান্দি ঘাটে। লঞ্চ চালু হওয়ায় খুশি লঞ্চের স্টাফ, মালিক, শ্রমিক, ঘাটের ক্ষুদ্র ব্যবসায়ীসহ হোটেল-রেস্টুরেন্টের মালিক-কর্মচারীরা। তবে প্রথম দিন যাত্রীর সংখ্যা কম থাকলেও হতাশ হয়নি কর্তৃপক্ষ।

তাদের ধারণ প্রচার-প্রচারণা পেলে আস্তে আস্তে যাত্রীর সংখা বাড়তে থাকবে। ঘাট হয়ে পড়বে আবারো কর্মব্যস্ত।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বিশেষ উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে আবারও লঞ্চ চলাচল শুরু হয়েছে। সকাল ১০টা ১০ মিনিটের দিকে শিমুলিয়া ঘাট থেকে ই-আরিফ নামের একটি লঞ্চ সাতজন যাত্রী নিয়ে ছেড়ে যায়। সাড়ে ১০টার দিকে মাঝিকান্দি ঘাট থেকে আটজন যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাটে আসে এমএল মাসুদ খান নামের লঞ্চটি।

শিমুলিয়া বন্দর কর্মকর্তা মো. শাহাদাত হোসেন জানিয়েছেন, আপাতত স্বল্প পরিসরে লঞ্চ ও স্পিডবোট সেবা চালু করা হয়েছে। যাত্রী চাহিদা বুঝে এ সার্ভিস আরো বৃদ্ধি করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top