সকল মেনু

বাংলাদেশের উন্নয়ন দেখে প্রশংসায় বিশ্বব্যাংক

হটনিউজ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করেছে বিশ্বব্যাংক।

বুধবার (২৪ আগস্ট) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টেম্বন এ প্রশংসা করেন।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর বলেন, বাংলাদেশের বিভিন্ন এলাকা ঘুরে তৃণমূল পর্যায়ের উন্নয়ন দেখে তিনি অভিভূত হয়েছেন।

আশ্রয়ণ প্রকল্পের জন্য প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়ে টেম্বন বলেন, আশ্রয়ণ প্রকল্পের বাড়ির চত্বরে গাছ ও সবজি চাষ দেখে তিনি খুশি হয়েছেন। একইসঙ্গে করোনার সময় কৃষকদের সাহায্য করায় শিক্ষার্থী এবং অন্যান্য লোকেরা ধান কাটার কাজে সহায়তা দেখেও তিনি খুশি হয়েছেন।

নারীর ক্ষমতায়নসহ তাদের সার্বিক উন্নয়নের ক্ষেত্রেও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর বলেন, বাংলাদেশের নারীর উন্নয়ন বিশ্বে একটি দৃষ্টান্ত।

এ বিষয়ে শেখ হাসিনা বলেন, নারীর উন্নয়ন সহজ ছিল না, এ জন্য তার সরকারকে অনেক প্রতিকূলতা মোকাবিলা করতে হয়েছে। বঙ্গবন্ধু এদেশে নারী উন্নয়নের ভিত্তি স্থাপন করেছিলেন। তার সরকার বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে নারীর সমঅধিকার নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, নারীর অগ্রগতির বাধা দূর করায় খেলাধুলা ও কর্মসংস্থানসহ সবক্ষেত্রে নারীর উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।

এ সময় বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পাওয়ায় মার্সি মিয়াং টেম্বনকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top