সকল মেনু

কুড়িয়ে পাওয়া ৫ লাখ টাকার মালিকের খোঁজে শহরজুড়ে মাইকিং

হটনিউজ ডেস্ক:

সন্ধ্যার আগে আগে নিজের গাড়ি নিয়ে বেড়াতে যান এক যুবক। গত বৃহস্পতিবার ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়ক ধরে ফেরার পথে একটি ব্যাগ কুড়িয়ে পান তিনি। ব্যাগের ভেতর ছিল কয়েক বান্ডিল টাকা। সে সময় ব্যাগের মালিককে না পেয়ে ফিরে আসেন তিনি। সেই টাকার মালিকের খোঁজ না পেয়ে আজ শনিবার ঠাকুরগাঁও শহরজুড়ে মাইকিং করছেন তিনি।

ওই যুবকের নাম শাকির হোসেন ওরফে সৌরভ (২৭)। তিনি ঠাকুরগাঁও শহরের শান্তিনগর এলাকার বাসিন্দা আনোয়ার হোসেনের ছেলে। শহরে স্টেডিয়াম এলাকায় মদিনা মেশিনারিজ নামের ক্রোকারিজের দোকান চালান তিনি।

শাকির হোসেন বলেন, প্রতিদিন সন্ধ্যার আগে আগে তিনি প্রাইভেট কার চালিয়ে বিভিন্ন এলাকায় ঘুরতে যান। গত বৃহস্পতিবার পঞ্চগড় মহাসড়ক ধরে ফেরার পথে একটি ব্যাগ পরে থাকতে দেখেন তিনি। সে সময় তিনি সেটা তুলে নেন। আশপাশে কোনো পথচারীকে না পেয়ে তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানে ফিরে আসেন। পরে ব্যাগ খুলে সেখানে প্রায় পাঁচ লাখ টাকা দেখতে পান তিনি। সেখানে আর কোনো কাগজপত্র ছিল না। পরে ব্যাগটি নিজ হেফাজতে রেখে দেন।

শাকির বলেন, ‘বৃহস্পতিবার টাকাটা পেয়ে মনে করেছিলাম, যাঁর টাকা তিনি হয়তো কোনো পন্থায় টাকার সন্ধান করবেন। তিনি মাইকিং করতে পারেন বা ফেসবুকে পোস্টও দিতে পারেন। কিন্তু শুক্রবার রাত পর্যন্ত এমন কিছু না ঘটায় টাকার প্রকৃত মালিকের খোঁজে কী করা যায় ভাবতে থাকি। সেই ভাবনা থেকেই আজ সকাল থেকে মাইকিং শুরু করি।’ তিনি বলেন, অবশ্য বিকেল সাড়ে চারটা পর্যন্ত কেউ সেই টাকার ব্যাগের দাবি করেননি।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) ঠাকুরগাঁও শাখার সভাপতি মনতোষ কুমার দে বলেন, ‘এটা সততার একটা অনন্য দৃষ্টান্ত। দেশ থেকে যে সৎ মানুষ হারিয়ে যাননি, টাকার ব্যাগের খোঁজ পেতে মাইকিংই তার প্রমাণ। দেশের মানুষ শাকিরকে অনুসরণ করুক, এটা আমাদের কামনা।’

এ ব্যাপারে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার সুলতানা রাজিয়া বলেন, টাকার মালিককে না পাওয়া গেলে একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তা থানায় জমা দেওয়া যেতে পারে। পরে দাবিদারের হাতে প্রমাণ সাপেক্ষে সেই টাকা তুলে দেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top