সকল মেনু

২১ বছর পর হোয়াইটওয়াশের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ

হটনিউজ ডেস্ক:

২০০১ এবং ২০০২ সালে দুটি সিরিজে জিম্বাবুয়ের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। এরপর সিরিজ হারলেও অন্তত হোয়াইটওয়াশের লজ্জা পেতে হয়নি বাংলাদেশকে। বরং উল্টো পাঁচ বার হোয়াইটওয়াশ করেছে জিম্বাবুয়েকে। কিন্তু ২১ বছর পর এসে আবারও হোয়াইটওয়াশের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। হারারেতে বুধবার দিতে হবে কঠিন পরীক্ষা। তিন ওয়ানডের সিরিজে এরিমধ্যে প্রথম দুটিতে হেরে দীর্ঘ নয় বছর পর জিম্বাবুয়ের কাছে সিরিজ হারল টাইগাররা।

অথচ সবশেষ পাঁচটি সিরিজেও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। তবে এবার সেটি ফিরিয়ে দিচ্ছে স্বাগতিকরা। প্রথম দুই ওয়ানডেতে সিকান্দার রাজার ম্যাচ জেতানো নান্দনিক দুটি শতক। এছাড়াও প্রথম ম্যাচে ইনোসেন্ট কাইয়া এবং দ্বিতীয় ম্যাচে রেগিস চাকাভার শতকে বাংলাদেশকে শাসন করেই জয় পায়।

টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যেই নামে তামিম ইকবালরা। কিন্তু এই ফরম্যাটে বিগত কয়েক বছর ধরে উড়তে থাকা বাংলাদেশকে ১৭ রানে বিধ্বস্ত করে মাটিতে নামায় জিম্বাবুয়ে। পরের ম্যাচে জয় পায় ৫ উইকেটে।

এ যেন অচেনা এক বাংলাদেশকে পেয়ে বসেছে জিম্বাবুয়ে। অথচ দলটায় নেই নিয়মিত অধিনায়কসহ বেশ কজন। দ্বিতীয় ম্যাচের একাদশে ছিলেন না প্রথম ম্যাচ খেলা পাঁচজন। তবুও একের পর এক দুর্দান্ত জয় তুলে নিয়ে মানসিক ভাবে এগিয়ে থাকা জিম্বাবুয়ের সামনে শেষ ম্যাচটায় লজ্জা এড়াতে পারে কী না বাংলাদেশ সেটাই এখন সময়ের অপেক্ষা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top