সকল মেনু

রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ; পাশের হার ৩৮.৯ শতাংশ

হটনিউজ ডেস্ক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (০২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. কুদরত-ই-খুদা একাডেমিক ভবনের বিজ্ঞান অনুষদের সভা কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এসময় ‘সি’ ইউনিট সমন্বয়ক অধ্যাপক শাহেদ জামান বলেন, আমরা আশা করছি ফলাফল শতভাগ নির্ভুল। কারণ যারা দায়িত্বে ছিল তারা খু্ব সুক্ষ্মভাবে দায়িত্ব পালন করেছেন। আমি ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সংশ্লিষ্ট সকলকে সুষ্ঠুভাবে ফলাফলের কাজ সম্পাদন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, ‘সি’ ইউনিটে আবেদনকৃত ৭২ হাজার ৪১০ জন ভর্তিচ্ছুর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৬২ হাজার ৮৩৮ জন পরীক্ষার্থী। এর মধ্যে ভর্তি পরীক্ষায় পাশ করেছেন ২৩ হাজার ৯৯৫ জন। চার শিফট মিলিয়ে গড় পাশের হার ৩৮.৯ শতাংশ। এর মধ্যে ‘সি’ ইউনিটের গ্রুপ-১ এ পাশের হার ৪৪.৩১ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৭.৫৫, গ্রুপ-২ এ পাশের হার ৪২.৭৬ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৯২.৭৫, গ্রুপ-৩ এ পাশের হার ৩৫.৮৭ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৪.০৫ এবং গ্রুপ-৪ এ পাশের হার ২৯.৯৮ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৮৩.৪০।
ফল প্রকাশের পূর্বে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা ভর্তি পরীক্ষার ফলাফলের এই দুরূহ কাজটি অত্যন্ত সুচারুভাবে সম্পাদন করতে পেরেছি। এবারের ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের প্রশ্নের মানও যথেষ্ট ভালো ছিল। আশা করছি সকলের সহযোগিতায় ফলাফল প্রকাশের পরবর্তী কাজগুলো সুচারুভাবে সম্পাদন করতে পারব।

এসময় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামসহ বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ডিন ও সকল বিভাগের সভাপতিবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ২৫ জুলাই রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top