সকল মেনু

‘জীবনের ঝুঁকি নিয়ে বন্যায় উদ্ধার কাজ চালিয়েছে র‍্যাব’

হটনিউজ ডেস্ক:

র‍্যাব প্রধান আবদুল্লাহ আল মামুন বলেছেন, ভয়াবহ বন্যায় র‍্যাব জীবনের ঝুঁকি নিয়ে বন্যার্তদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে এসেছে। তাদের খাবার এবং আশ্রয়কেন্দ্রে জায়গা করে দিয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে র‍্যাব-৯-এর কোম্পানি-৩-এর সুনামগঞ্জ কার্যালয়ে র‍্যাব সদস্যদের সঙ্গে বন্যা মোকাবিলা শীর্ষক সমাবেশে এ কথা বলেন।

তিনি বলেন, বন্যায় যেখানে আমরা নিজেরাই সংকটাপন্ন ছিলাম। সেখানে ঝুঁকি নিয়ে সুনামগঞ্জের বানভাসির পাশে আমাদের র‍্যাব সদস্যরা উদ্ধার কাজ ও ত্রাণ কার্যক্রম চালিয়েছে। এখনও ত্রাণ তৎপরতায় আমাদের সদস্যরা বন্যাকবলিত এলাকায় কাজ করছেন।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন দুর্যোগ ক্লান্তিকালে র‍্যাব মানুষের পাশে দাঁড়িয়েছে। যেভাবে করোনাকালেও ছিল। র‍্যাব এখন মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় স্থান করে নিয়েছে৷ এভাবে মানুষের দুর্যোগ দুর্বিপাকে পাশে থেকে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছে তারা।

পরে তিনি সুনামগঞ্জের বন্যাকবলিত বিভিন্ন গ্রামে ত্রাণ বিতরণ করেন ও বানভাসিদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। এ সময় সুনামগঞ্জ-৩-এর কোম্পানি কমান্ডার সিঞ্চন আহমেদসহ অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top