সকল মেনু

সাগরে ডুবে গেছে হংকংয়ের আইকনিক জম্বো রেস্টুরেন্ট

হটনিউজ ডেস্ক:

রানি থেকে টম ক্রুজ, বহু হাইপ্রোফাইল অতিথির পা পড়েছে এই রেস্টুরেন্টে। জেমস বন্ড সিরিজের একটি ছবিসহ বেশ কয়েকটি ছবির শুটিংও হয়েছে এখানে। পানিতে ভাসমান এই রেস্টুরেন্ট ছিল হংকংয়ের জনপ্রিয় পর্যটন স্থান। সম্প্রতি জম্বো নামের রেস্টুরেন্টটি অপ্রত্যাশিতভাবে পানিতে ডুবে গেছে। গত রবিবার প্যারাসেল দ্বীপপুঞ্জের কাছে এই দুর্ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি বলে জানানো হয়েছে। খবর বিবিসির।

জম্বো রেস্টুরেন্টটিকে পোতাশ্রয় থেকে অজ্ঞাত একটি স্থানে সরিয়ে নেওয়া হচ্ছিল। সরিয়ে নেওয়ার আগে প্রকৌশলীরা রেস্টুরেন্টটি পরিদর্শন করে প্রয়োজনীয় সনদও দিয়েছিলেন। কিন্তু প্রতিকূল আবহাওয়ার মধ্যে পড়ে তা ডুবে যায়।

৫০ বছর ধরে সচল ছিল রেস্টুরেন্টটি। ৩০ লাখের বেশি মানুষ এ রেস্টুরেন্টে খাবারের স্বাদ নিয়েছে। তবে ২০২০ সালের মার্চে মহামারী করোনাভাইরাস ছড়িয়ে পড়লে রেস্টুরেন্টটির ব্যবসায়িক কার্যক্রমে নেতিবাচক প্রভাব পড়ে।

রেস্টুরেন্টটির প্যারেন্ট কোম্পানি অ্যাবারডিন রেস্টুরেন্ট এন্টারপ্রাইজেস জানিয়েছে, দক্ষিণ চীন সাগরে রেস্টুরেন্ট ডুবে যাওয়ার খবরে তারা ভীষণ কষ্ট পেয়েছেন।
সূত্র: বিবিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top