সকল মেনু

গণভবনে গাছ লাগালেন প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

গণভবন চত্বরে ছাতিম, সফেদা ও হরিতকির চারা রোপণ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৫ জুন) সকালে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে গণভবনে এ তিনটি গাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী।

এ তথ্য জানান প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু।
কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে অন্তত একটি করে ফলদ, বনজ ও ভেষজ গাছ লাগানোর আহ্বান জানান।

শহরে বসবাসকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, শহরে যারা থাকেন, তারা ব্যালকনিতে ছোট একটি গাছ লাগাতে পারেন। অন্তত একটি করে গাছ লাগান।

ছাদ বাগানের সুফল তুলে ধরে শেখ হাসিনা বলেন, রাজধানীতে হয়তো সবার জায়গা নেই। তবে ছাদ তো আছে, নিজের বাসার ছাদে বাগান করেন। এ সময় সরকারি অফিসগুলোর ছাদেও বাগান করার পরামর্শ দেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশের চিন্তা করে, মানুষের চিন্তা করে। পরিবেশের কথা ভেবে পরিবেশ রক্ষায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে ও কর্মসূচি বাস্তবায়ন করছে। বাংলাদেশ বিশ্বে একমাত্র দেশ যারা নিজস্ব ফান্ডে জলবায়ু ট্রাস্ট ফান্ড করেছে এবং কাজ করছে। আমরা চাই, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করে গড়ে তুলতে, সেটাই করবো।

বৃক্ষরোপণে দলীয় কর্মসূচির কথা তুলে ধরে সরকার প্রধান বলেন, ১৯৮৫ সাল থেকে আষাঢ় মাসের প্রথমদিন হতে তিন মাস ব্যাপকভাবে আমরা বৃক্ষেরোপণ করে আসছি। কৃষক লীগসহ আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠন সারাদেশে এ কর্মসূচি পালন করে।

তিনি বলেন, কক্সবাজার উপকূলে ঝাউবন জাতির পিতার নির্দেশে গড়ে তোলা হয়। ১৯৯৮ সালে সুন্দরবন রক্ষায় যথাযথ ব্যবস্থা নেওয়ায় সেই ঝাউবন বিশ্ব ঐতিহ্যে স্থান পায়।

এ সময় উপিস্থিত ছিলেন- কৃষক লীগ সভাপতি সমীর চন্দ, সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতিসহ সংগঠনটির শীর্ষ নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top