সকল মেনু

যেসব পণ্যের দাম কমতে পারে

হটনিউজ ডেস্ক:

২০২২-২৩ অর্থবছরে প্রস্তাবিত বাজেট উপস্থাপন শুরু হয়েছে। প্রস্তাবিত বাজেট অনুযায়ী যেসব পণ্যের দাম কমতে পারে সেগুলো হলো ল্যাপটপ, প্রিন্টার, ডেস্কটপ, টোনার, হার্ডডিস্ক, তথ্য প্রযুক্তি পণ্য। আরও দাম কমবে দেশীয় মোবাইল ফোন, স্যানিটারি ন্যাপকিন, প্রেশার কুকার, দেশীয় ডায়াপার, মুড়ি, স্পিনিং মিলের পেপার, পাওয়ার টিলার, মাইক্রোওভেন, ইলেক্ট্রনিক ওভেন কৃষি যন্ত্রপাতি, ক্যাপসিকাম, সিসিটিভি, দেশীয় মোটরগাড়ি ও নির্মাণসামগ্রীর।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন শুরু করেছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এর আগে মন্ত্রিসভার বৈঠকে প্রস্তাবিত বাজেট অনুমোদন দেওয়া হয়।

প্রস্তাবিত বাজেটে ব্যক্তিপর্যায়ে করমুক্ত আয়সীমা ধরা হয়েছে তিন লাখ টাকা। নারী ও তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য করমুক্ত আয়সীমা ধরা হয়েছে সাড়ে তিন লাখ টাকা। রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা। জাতীয় রাজস্ব বোর্ডের লক্ষ্যমাত্রা তিন লাখ ৭০ হাজার কোটি টাকা। জিডিপি প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭.৫ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top