সকল মেনু

আজ বাংলাদেশে আসছে বিশ্বকাপের ট্রফি

হটনিউজ ডেস্ক:

চলতি বছর নভেম্বরে মাঠে গড়াবে বিশ্বকাপ ফুটবল। সময়ের হিসাবে এখনও প্রায় পাঁচ মাস বাকি। তবে, বিশ্বকাপের বছর বলে কথা। টুর্নামেন্ট শুরু হতে দেরি হলেও, এখনই ফুটবলের বৈশ্বিক আসর ঘিরে রোমাঞ্চ শুরু হয়ে গেছে।

শুরু হয়ে গেছে বিশ্বকাপের ট্রফি ট্যুরও। সে ট্যুরের অংশ হিসেবে আজ বুধবার বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি। আর, সেটি নিয়ে আসবেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ফুটবলার ক্রিস্টিয়ান কারেম্বু।

আজ সকাল ১১টা নাগাদ বিশেষ ফ্লাইটে করে বিশ্বকাপের ট্রফি পাকিস্তান থেকে আসবে বাংলাদেশে। আর এ ট্রফি নিয়েই ঢাকায় পা রাখবেন বিশ্বজয়ী তারকা কারেম্বু। বাংলাদেশ সফরে মোট ৩৬ ঘণ্টা থাকবে বিশ্বকাপ ট্রফি। গত ১২ মে দুবাই থেকে কোকা-কোলার আয়োজনে ফিফা বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণের শুরু হয়। ৫৬টি দেশ ঘোরার পথে বাংলাদেশও হচ্ছে ট্রফি ট্যুরের সঙ্গী।

বিশ্বকাপের অন্যতম অফিশিয়াল পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কোকাকোলা। মূলত তাদের পৃষ্ঠপোষকতাতেই বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি। কোকাকোলার সঙ্গে এ উদ্যোগে কাজ করছে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

আজ সকালে ট্রফি ঢাকায় আসছে। আজই বঙ্গভবনে নিয়ে যাওয়া হবে ট্রফি। এরপর নেওয়া হবে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে। এরপর রাতেই ট্রফি আসাকে ঘিরে আয়োজন করা হবে রাতে আমন্ত্রিত অতিথিদের নিয়ে নৈশভোজ। যেখানে আমন্ত্রণ পাচ্ছেন বাংলাদেশের কয়েকজন নারী পোশাকশ্রমিক।

এর পরদিন আর্মি স্টেডিয়ামে সীমিতসংখ্যক ফুটবলপ্রেমীর জন্য ট্রফি প্রদর্শন করা হবে। যেখানে কোকা–কোলা একটি কনসার্টের আয়োজন করছে। এ ছাড়া স্টেডিয়ামে প্রায় ২৫ হাজার দর্শক প্রবেশের অনুমতি পাবেন। যেটি অনলাইনে নিবন্ধনের মাধ্যমে বাছাই করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top