সকল মেনু

চোখের সামনে ভেসে গেল সেতু

হটনিউজ ডেস্ক:

পাহাড়ি ঢলের কারণে সুনামগঞ্জ জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সাম্প্রতিক বন্যায় সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর, তাহিরপুর, ও দোয়ারাবাজার উপজেলার তিনটি গুরুত্বপূর্ণ সেতু পাহাড়ি ঢলের তোড়ে ভেসে গেছে। চোখের সামনেই দোয়ারাবাজারের রামপুর সেতু ভাসিয়ে গেছে। এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

দোয়ারাবাজার উপজেলার দোহালি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বশির উদ্দিন বলেন, ঢলের পানি হাওড়ে নেমে এসে যখন সড়কের একপাশে অনেক উঁচু হয়ে যায়, ওই সময় কয়েকজন এসে বললেন, রামপুর সেতুর পাশে সড়কে ফাটল দেখা দিয়েছে।

তিনি বলেন, কিছুক্ষণের মধ্যেই আমি সেখানে পৌঁছাই। যাওয়ার কয়েক মিনিটের মধ্যেই চোখের সামনে নিমিষেই প্রবল স্রোতে সেতুটি ভাসিয়ে নিয়ে যায়। এ নিয়ে একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। ভিডিও দেখলে সহজে বুঝা যায় কীভাবে সেতুটি মুহূর্তের মধ্যে ঢলের পানি ভাসিয়ে নিয়ে গেছে।

সেতুর পাশের প্রতাপপুরের বাসিন্দা সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আজাদ রুমান বললেন, রামপুর সেতুটি ঢলের পানিতে তলিয়ে যাওয়ায় সুনামগঞ্জ জেলার সঙ্গে দোয়ারাবাজারবাসীর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সেতুটি নির্মাণ না হওয়া পর্যন্ত দোয়ারাবাজারের লাখো মানুষের ভোগান্তি হবে। এ সেতু দিয়ে ছাতকের মানুষজনও সুনামগঞ্জে যাতায়াত করতেন। সেতুটি দ্রুত পুন:নির্মাণের দাবি জানান তিনি।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, বন্যায় জেলায় প্রায় সব উপজেলাতেই কমবেশি ক্ষতি হয়েছে। তবে সড়কের বেশি ক্ষতি হয়েছে ছাতক ও দোয়ারাবাজার উপজেলায়। এ দুটি উপজেলা এবারের বন্যায় বেশি আক্রান্ত হয়েছিল। তাই ক্ষয়-ক্ষতিও হয়েছে বেশি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top