সকল মেনু

অতিরিক্ত যাত্রী নিয়ে জরিমানা গুনল দুই লঞ্চ

হটনিউজ ডেস্ক:

সরকারি বিধিনিষেধ অমান্য করে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে বাংলাবাজার ঘাটে দুইটি লঞ্চকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার বেলা ১১ টার দিকে এমভি সাগর পাড় ও এমএল দিপু-১ দুটি লঞ্চের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেন শিবচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাকিবুল হাসান।

জানা যায়, ঈদুল ফিতর উপলক্ষে শুক্রবার সকাল থেকেই বাংলাবাজার-শিমুলীয়া নৌরুট হয়ে ঢাকা থেকে ঘরমুখো যাত্রীরা দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় ফিরতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লঞ্চে যাত্রীদের চাপও বাড়ে। শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাকিবুল হাসানের নেতৃত্বে বাংলাবাজার ঘাটে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করায় দুইটি লঞ্চকে ১৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় পুলিশ, বিআইডব্লিউটিএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাকিবুল হাসান বলেন, সরকারের নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহন করেছে। তাই লঞ্চগুলোকে আর্থিক জরিমানা করা হয়েছে।

তিনি জানান, ঈদকে কেন্দ্র করে যাত্রীসেবা নিশ্চিতে ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত আইন শৃঙ্খলাবাহিনী নিয়োজিত রয়েছে।

বিআইডব্লিউটিএ বাংলাবাজার ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, অতিরিক্ত যাত্রী নিয়ে শিমুলীয়া থেকে আসা দুইটি লঞ্চকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সকাল থেকেই যাত্রীদের চাপ রয়েছে। যাত্রীচাপ সামাল দিতে বাংলাবাজার ঘাট থেকে আমরা খালি লঞ্চ শিমুলিয়া ঘাটে পাঠাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top