সকল মেনু

পাসপোর্টে ভোগান্তি কমানোর আহবান সাংবাদিক নেতাদের

হটনিউজ ডেস্ক:

পাসপোর্ট প্রত্যেক নাগরিকের অধিকার উল্লেখ করে তা পেতে ভোগান্তি কমানোর আহবান জানিয়েছেন সাংবাদিক নেতারা।
পাসপোর্ট অ্যান্ড ইমিগ্রেশন রিপোর্টার্স ফোরামের (পিআইআরএফ) এক অনুষ্ঠানে তারা এ কথা বলেন।

সংগঠনটি আজ বৃহস্পতিবার রাজধানীর পল্টনের একটি রেস্তোরায় ইফতার, দোয়া ও আলোচনা সভার আয়োজন করে।
এতে প্রধান অতিথির বক্তব্যে যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম বলেন, প্রত্যক নাগরিকের পাসপোর্ট থাকা দরকার। তবে এই পাসপোর্ট পেতে ভোগান্তি-হয়রানি কমে না আসলে এর সুফল মিলবে না।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মো. শফিকুল করিম বলেন, সংগঠন হিসেবে পিআইআরএফ সেবাপ্রত্যাশীদের সঙ্গে পাসপোর্ট অধিদপ্তরের সেতুবন্ধন হিসেবে কাজ করছে। এই বিটের সাংবাদিকরা পাসপোর্ট সেবার নানা অসংগতিগুলো মানুষের কাছে তুলে ধরছেন।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, পিআইআরএফের নেতারা সাংবাদিক কমিউনিটির কেউ পাসপোর্ট সংক্রান্ত ঝামেলায় পড়লে পাশে দাঁড়ান। তবে পাসপোর্ট পাওয়া আরও সহজিকরণ করতে অধিদপ্তরকেই উদ্যোগ নিতে হবে।
সংগঠনের সভাপতি আছাদুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিআইআরএফ সিনিয়র সহসভাপতি জামিউল আহসান সিপু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতে বাংলাদেশ দূতাবাসের সাবেক মিনিস্টার প্রেস ও ইউএনবি সম্পাদক ফরিদ হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা সম্পাদক মনোজ কান্তি রায়, ঢাকা রিপোর্টার্স ইউনিটির
(ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসেসিয়েশনের ( ক্র্যাব) সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top