সকল মেনু

নিউমার্কেট এলাকায় জমে উঠেছে বেচাকেনা

হটনিউজ ডেস্ক:

জমে উঠেছে ঢাকা নিউমার্কেট ও আশপাশের এলাকার মার্কেটগুলো। আজ শুক্রবার সকাল থেকেই ক্রেতারা ভিড় করছে এ এলাকার মার্কেটগুলোতে। বেচাকেনা বেড়ে যাওয়ায় ব্যস্ত সময় পার করছেন ব্যবসায়ীরা।

রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া মার্কেট, চাঁদনি চক ও নুরজাহান মার্কেটে আজ সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘুরে এ চিত্র দেখা গেছে।

বিপণিবিতানগুলো খুলে দেওয়ায় উৎসাহ প্রকাশ করেছেন ব্যবসায়ী ও ক্রেতারা। বিক্রেতারা বলছেন, সকাল থেকেই ক্রেতারা আসছে। বিক্রি শুরু হয়েছে। আস্তে আস্তে ক্রেতাদের উপস্থিতি বাড়ছে। সামনের দিনগুলো আর কোনো ঝামেলা নয়, নির্বিঘ্নে ব্যবসা করতে চান তাঁরা।

নিউমার্কেটের একটি দোকানের বিক্রয়কর্মী জুয়েল রানা বলেন, ‘সমঝোতার পর বৃহস্পতিবার বিকেলে দোকান খুলেছিলাম। তবে গতকাল তেমন ক্রেতা আসেনি। আজ সকাল থেকে কেনাবেচা শুরু হয়েছে। লোকজনের উপস্থিতি বাড়ছে।’ তিনি আরও বলেন, এত বড় একটা ঘটনার পর অনেক ক্রেতাদের মধ্যে আতঙ্ক রয়েছে। দু-এক দিনের মধ্যে হয়তো সেটা স্বাভাবিক হয়ে যাবে।

নিউমার্কেট এলাকার বিপণিবিতানগুলো খুলে দেওয়া খুশি ক্রেতারাও। মিরপুর থেকে গাউছিয়া মার্কেটে ঈদের কেনাকাটা করতে আসা শারমিন আক্তার বলেন, ‘অপেক্ষায় ছিলাম কখন ঝামেলা শেষ হবে। পরিবারের সবার জন্য পোশাক কিনতে হবে। বাজেটের কারণে চাইলেও আমি বড় বিপণিবিতানে গিয়ে কিনতে পারি না। অল্প টাকায় ঘুরে ঘুরে এখান থেকে জিনিসপত্র কেনাকাটা করি।’

নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক অলোক পাঠান আজ বলেন, গতকাল পর্যন্ত অনেকের মধ্যে আতঙ্ক ছিল। তাই অনেকেই দোকান খোলেননি। কিন্তু ভয় কেটে যাচ্ছে। লোকজন আসছে। বেচাবিক্রি বাড়ছে।

ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের কারণে ঈদের আগে ভরা মৌসুমে বিপণিবিতানগুলো বন্ধ থাকায় হতাশ ছিলেন ব্যবসায়ীরা। গত সোমবার রাতে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। পরদিন মঙ্গলবার দিনব্যাপী সংঘর্ষ চলে। এ ঘটনায় এখন পর্যন্ত দুজন মারা গেছেন। মঙ্গলবার সারা দিন ধরে নিউমার্কেটসহ আশপাশের দোকানপাট বন্ধ ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top