সকল মেনু

পুতিনের সঙ্গে আলোচনা কুমিরের সঙ্গে আলোচনার মতো: ব্রিটিশ প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ইউক্রেন নিয়ে যেকোনো শান্তি আলোচনা ব্যর্থ হওয়ার আশঙ্কা রয়েছে। কারণ হিসেবে তিনি বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনা কুমিরের সঙ্গে আলোচনার মতো।

বরিস জনসন আরো বলেছেন, পুতিনের সঙ্গে আলোচনাটা এমন যেন ‘কুমির আপনার পা কামড়ে ধরেছে’। ইউক্রেনকে পশ্চিমাদের অস্ত্র সরবরাহ অব্যাহত রাখা অত্যাবশ্যক বলেও মন্তব্য করেছেন বরিস জনসন।

এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ভারত সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ইউক্রেন যুদ্ধে নিরপেক্ষতা অবসানের তাগিদ দেবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

বরিস জনসন বলেছেন, তার (পুতিনের) কৌশল এখন একেবারে স্পষ্ট, তা হচ্ছে- ইউক্রেনের যতটা সম্ভব জায়গা দখল করে নেওয়া এবং শক্তিশালী অবস্থানে থেকে কোনো ধরনের আলোচনায় বসা।

তিনি আরো বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তাঁকে বলেছেন- পূর্বাঞ্চলীয় দনবাস এলাকা থেকে রুশ বাহিনীকে সরিয়ে দিতে পারবে ইউক্রেনীয় বাহিনী। তবে ক্রিমিয়া নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন জেলেনস্কি।

বরিস জনসন আরো বলেন, পুতিন স্পষ্ট করেছেন যে- আরো বেশি ইউক্রেনীয় অঞ্চল দখল করে নিতে চান তিনি এবং নতুন করে কিয়েভে হামলা চালাতে পারেন।

বরিস জনসন প্রশ্ন তোলেন, আপনি কিভাবে কুমিরের সঙ্গে আলোচনা করতে পারেন, যখন কুমির আপনার পা কামড়ে ধরে আছে? ইউক্রেনীয়রা এরকম পরিস্থিতির মুখোমুখি হয়েছে। আমাদের কৌশলে এগিয়ে যেতে হবে এবং ইউক্রেনীয়দের অস্ত্র সরবরাহ অব্যাহত রাখতে হবে।
সূত্র: এনডিটিভি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top