সকল মেনু

জনগণ যেন সরকারি সেবা থেকে বঞ্চিত না হয়: প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন জনগণ যেন সরকারি সেবা থেকে বঞ্চিত না হয় তা নিশ্চিত করতে হবে। এছাড়া উন্নয়ন অগ্রযাত্রায় সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

আজ রোববার সকালে ঢাকায় আইন প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, একটি কথা মনে রাখতে হবে, বাংলাদেশের জনগণ, তারা যেন কখনও সেবা থেকে বঞ্চিত না হয়।

কারণ তাদের ভাগ্যের পরিবর্তনের জন্যই তো এই স্বাধীনতা।
তিনি বলেন, ‘যখনই যে যেখানে দায়িত্ব পালন করবেন মানুষের কথা চিন্তা করবেন, যে এলাকায় কাজ করবেন. সে এলাকা সম্পর্কে জানতে হবে, সে এলাকার মানুষের আচার-আচরণ সম্পর্কে জানতে হবে, জীবন-জীবিকা সম্পর্কে জানতে হবে। কিভাবে তাদের উন্নতি করা যায় সে বিষয়ে আপনাদেরই সবচেয়ে ভালো সুযোগ রয়েছে’।

প্রধানমন্ত্রী বলেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে সরকারের যে পরিকল্পনা, তা বাস্তবায়নের মূল কারিগর হবেন আজকের মাঠ পর্যায়ের কর্মকর্তারা। তাই তৃণমুল থেকে অভিজ্ঞতা নিয়ে ভবিষ্যতের অসাম্প্রদায়িক চেতনার উন্নত বাংলাদেশকে গড়ে তুলতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আহ্বান জানান সরকার প্রধান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top