সকল মেনু

রাবিতে এ বছর ‘দ্বিতীয়বার’ ভর্তির সুযোগ

হটনিউজ ডেস্ক:

করোনার সময় শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুধু ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘দ্বিতীয়বার’ ভর্তি পরীক্ষার সুযোগ পাচ্ছে ভর্তিচ্ছুরা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি উপকমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ছাত্র উপদেষ্টা মো. তারেক নূর। এর আগে একই দিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনফারেন্স কক্ষে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ সভা অনুষ্ঠিত হয়। আগামী ২৪ জুলাই ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলবে ২৭ জুলাই পর্যন্ত।

ছাত্র উপদেষ্টা মো. তারেক নূর বলেন, করোনাকালীন শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দিতে শুধু এই বছরের (২০২১-২২ শিক্ষাবর্ষ) জন্য দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখা হয়েছে। এতে ৪ শিফটে তিন ইউনিটের সর্বোচ্চ ৭২ হাজার ভর্তিচ্ছু পরীক্ষা দিতে পারবে।

তিনি আরও বলেন, আগামী ২৪ জুলাই ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলবে ২৭ জুলাই পর্যন্ত। এ জন্য ২৫ মে থেকে ৯ জুন পর্যন্ত প্রাথমিক আবেদন গ্রহণ করা হবে। পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত আবেদন করতে হবে ১৫ জুন থেকে ২৮ জুনের মধ্যে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top