সকল মেনু

ফ্যানের রডে ঝুলে কলেজ শিক্ষকের আত্মহত্যা

হটনিউজ ডেস্ক:

কুড়িগ্রামে নিজ বাড়িতে ফাঁস দিয়ে আবু তাহের (৫২) নামে এক কলেজ শিক্ষক আত্মহত্যা করেছেন। বুধবার (৯মার্চ) ভোরে শহরের হিঙ্গনরায় গোড়স্থান পাড়ায় নির্মাণাধীন চার তলা বাসার দ্বিতীয় তলায় সিলিং ফ্যানের রডে ঝুলে তিনি মারা যান বলে জানা গেছে।

তিনি জয়পুরহাট জেলার পাঁচবিবি সরকারি মহিলা কলেজে হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান ছিলেন।

সদর থানা-পুলিশ লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মর্গে নিয়ে গেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, অধ্যাপক আবু তাহের কুড়িগ্রাম সরকারি কলেজে উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর বদলী হয়ে উলিপুর সরকারি ডিগ্রি কলেজে উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এসময় ২০০৯ সালে কলেজে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি দিতে গিয়ে শহীদ বেদীতে জুতা পায়ে ওঠার তার একটি ছবি ভাইরাল হয়। সে সময় স্থানীয় জনতা তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে কলেজ কর্মচারীরা বাদী হয়ে তার বিরুদ্ধে এজাহার দায়ের করে। এ ঘটনায় তিনি মানসিকভাবে ভেঙে পরেন। এরপর তিনি বদলী হয়ে জয়পুরহাট জেলার পাঁচবিবি সরকারি মহিলা কলেজে হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। ঘটনার দিন তার স্ত্রী ৪র্থ তলায় নতুন বিল্ডিংয়ে পানি দিতে গিয়ে দ্বিতীয় তলায় তার স্বামীকে সিলিং ফ্যানের রডে ঝুলতে দেখে চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে আসে। পরে পুলিশ এসে তার ঝুলন্ত মরদেহ নীচে নামান।

অধ্যাপক আবু তাহেরের স্ত্রী স্কুল শিক্ষক নাদিরা বেগম জানান, উলিপুর সরকারি ডিগ্রি কলেজে চাকরিকালীন সময়ে আমার স্বামীর উপর অমানবিক আচরণের পর থেকে তিনি মানসিকভাবে ভেঙে পরেন। এছাড়াও মামলার বিষয় নিয়ে কলেজের কর্মচারীরা তাকে ফোন দিয়ে বিরক্ত করতো। এনিয়ে আত্মসম্মানহানী ও হতাশাগ্রস্থ হয়ে পরেছিলেন তিনি।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। পরে লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। পরিবারের পক্ষ থেকে এখনো মামলা হয়নি। আমরা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top