সকল মেনু

তেলের দামে কারসাজি, দোকানে দোকানে জরিমানা

হটনিউজ ডেস্ক :

বাজারে তেল নিয়ে কারসাজি বন্ধে রাজধানীসহ সারা দেশে দোকানে দোকানে অভিযান চালাচ্ছেন ভ্রাম্যমাণ আদালত। ভোজ্যতেল বোতলে লেখা দামের চেয়ে বেশি দামে বিক্রি করায় কুমিল্লা ও সাতক্ষীরায় কয়েক দোকানে বিক্রেতাদের জরিমানা করা হয়েছে।

কুমিল্লায় এক ডিলার ও তিন পাইকারি বিক্রেতাকে লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

রোববার সকাল ১০টা লাকসাম পৌরসভায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা।

এর সহকারী পরিচালক মোহাম্মদ আসাদুল ইসলাম বলেন, লাকসামে ডিলার শ্যামল সাহা নির্ধারিত মূল্যের চেয়ে বোতলজাত সয়াবিন তেল বেশি দাম নিচ্ছেন। এই অপরাধে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মূল্য তালিকায় ও বিক্রির দামে ভিন্নতাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পৌরসভার বাজারের মেসার্স আলী ট্রেডার্সকে ২০ হাজার, মেসার্স আল মদিনা ট্রেডার্সকে ২০ হাজার ও হৃদয় স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই অভিযান জেলাজুড়ে অব্যাহত থাকবে বলে জানান আসাদুর।

তেলের দামে কারসাজি, দোকানে দোকানে জরিমানা

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সাতক্ষীরার কর্মকর্তারা রোববার দুপুর ১২ টায় শহরের সুলতানপুর বড়বাজারে অভিযান চালায়।

অধিদপ্তরের উপপরিচালক নাজমুল হাসান ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি বাজারে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে কারসাজির দায়ে কয়েকজনকে জরিমানা করেন।

সাধু এন্টারপ্রাইজের মানিক সাধু বলেন, বোতলে মূল্য ১৭৮ টাকা থাকলেও ১৭৯ টাকা বিক্রি করায় আমাকে ৩ হাজার টাকা জরিমানা করে। পরে অনুরোধ করলে ২৫০০ টাকা নিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top