সকল মেনু

শপথ নিলেন সিইসিসহ নতুন চার কমিশনার

হটনিউজ ডেস্ক:

সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনারসহ ইসির বাকি চার সদস্য শপথ নিয়েছেন। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের এ শপথ বাক্য পাঠ করান।

রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান নির্বাচন কমিশনারসহ ইসির বাকি চার সদস্য শপথ নেন। শপথ অনুষ্ঠান উপস্থাপনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর।

এর আগে, শনিবার বিকালে সিইসিসহ চার কমিশনার নিয়োগ দিয়ে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপনে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। নির্বাচন কমিশনের অন্য সদস্যরা হলেন- অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর এবং অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আনিছুর রহমান।

এর আগে, গত বৃহস্পতিবার সার্চ কমিটির চার সদস্য বঙ্গভবনে গিয়ে ইসি গঠনের জন্য রাষ্ট্রপতির কাছে ১০ জনের নাম জমা দেন। নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) পদের জন্য দুই জন এবং বাকি চার নির্বাচন কমিশনারের পদের জন্য আটজনের নামের তালিকা চূড়ান্ত করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top