সকল মেনু

সিরাজগঞ্জে বিদেশী পিস্তলসহ মিটার চোর চক্রের ৪ জন গ্রেপ্তার

হটনিউজ ডেস্ক:

সিরাজগঞ্জে বিদেশী পিস্তল ও হেরোইনসহ আন্তঃ জেলা বৈদ্যুতিক মিটার চোর চক্রের সর্দারসহ ৪ চোরকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকালে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার হাসিবুল আলম ।লিখিত বক্তব্যে পুলিশ সুপার হাসিবুল আলম বলেন- দীর্ঘদিন যাবত সিরাজগঞ্জ, নাটোর , পাবনা বগুড়া, টাংগাইল গাইবান্ধা ও জামালপুরসহ এই অঞ্চলের বিভিন্ন জেলায় বাপক হারে বৈদ্যুতিক মিটার চুরি হচ্ছিল। চুরিরর সাথে জড়িতদের গ্রেপ্তারসহ এ বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহনের জন্য ডিবি পুলিশকে দায়িত্ব দেওয়া হয়। ডিবি পুলিশ দীর্ঘ দুইমাস প্রচেষ্টা চালিয়ে গত ২৪ ফেব্রুয়ারী ভোর সাড়ে ছয়টার দিকে চোর চক্রের সবুজ মিয়াকে জেলার কামারখন্দ থানার মাহমুদাকুল গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তার নিকট থেকে ম্যাগাজিনসহ একটি বিদেশী পিস্তল এক রাউন্ড গুলি ৪০ গ্রাম হেরাইন, এবং মিটার চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাদি ও মোবাইল উদ্ধার করা হয়।সবুজ চৌহালী থানার চৌবাড়ীয়া গ্রামের কাইয়ুম আলীর ছেলে। সবুজের দেয়া তথ্য মোতাবেক গতকাল সকাল সাত টার দিকে বগুড়া জেলার কাহালু থানার শীলকহর তেতুলিয়া গ্রামের আব্দুর রহিমের ছেলে মোঃ হৃদয় হাসান রাজু (২৪) , একই জেলার আদম,দির্ঘী থানার বিনাহালি গ্রামের আব্দুল গফুর আকন্দর ছেলে গোলাম রব্বানী (২৬০) , এবং সিরাজগঞ্জে জেলার চৌহালী থানার রেহাই পুকুরিয়া গ্রামের লিটন মিয়ার ছেলে মারুফ উদ্দিন(২৭) কে গ্রেফতার করে। তাদের নিকট থেকে ৪০ গ্রাম হোরোইন , ৭ টি চুরি যাওয়া বৈদ্যুতিক মিটার এবং মিটার চুরির সরজ্ঞাম উদ্দার করা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন- মিটার চোরের দল প্রতিবছর বোরো মৗেসুমে বিভিন্ন সেচ পাম্প থেকে কৌশলে মিটার চুরি করে নিয়ে যাবার সময় সেখানে একটি মোবাইল নম্বর রেখে যায়। পরে মিটারের মালিক ঐ নম্বরে ফোন করলে তারা বিকাশ নম্বর দিয়ে মিটার প্রতি ৫/৬ হাজার টাকা দাবী করে। বিকাশে দাবীকৃত টাকা পাওয়ার পর একটি নির্দিষ্ট স্থানে মিটার রেখে দিয়ে মালিককে সেখান থেকে মিটার নিয়ে যেতে বলে। এভাবে এই চোরের দল প্রায় ১০ বছর যাবৎ মিটার চুরি করে আসছে। তিনি বলেন মিটার চুরি সাথে জড়িত অধিকাংশ ব্যক্তি ইলেক্ট্রিশিয়ান বলে জানা গেছে। এ ঘটনায় কামারখন্দ থানার মামলা দায়ের করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top