সকল মেনু

২১ ফেব্রুয়ারি সামনে রেখে মেস-হোটেলে তল্লাশি

হটনিউজ ডেস্ক:

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে কেন্দ্রীয় শহীদ মিনারের আশপাশে ও গুরুত্বপূর্ণ এলাকার মেস ও আবাসিক হোটেলে তল্লাশি চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশপাশে যেসব মেস ও আবাসিক হোটেল রয়েছে সেগুলো এবং যেসব গুরুত্বপূর্ণ এলাকা রয়েছে সেখানে শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাত থেকে তল্লাশি শুরু করা হবে। যাতে কোনো দুষ্কৃতী সেখানে অবস্থান নিয়ে কোনো নাশকতামূলক কাজ করতে না পারে।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় কেউ কোনো ধরনের ব্যাগ বহন করতে পারবে না জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, নিজের মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। কারণ প্রতিবছর এই শহীদ মিনার এলাকা থেকে প্রচুর মোবাইল ফোন চুরি হয়। শত শত মানুষ লাইনে থাকে। এতে করে মোবাইল চুরির বিষয়টি ধরা আমাদের পক্ষে কঠিন হয়ে যায়।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না জানিয়ে তিনি বলেন, ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের বিপুল সংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া বোম ডিসপোজাল ইউনিট, ডিবি, র‌্যাব, সোয়াট টিম ও ডগ স্কোয়াড দায়িত্বে নিয়োজিত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top