সকল মেনু

এলেন না বর, বিয়ে করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

হটনিউজ ডেস্ক:

বিয়ের সব আয়োজন সম্পন্ন। বধূ সেজে কনে বিয়ের আসরে অপেক্ষা করছিলেন বরের জন্য। কিন্তু সারাদিনেও বর না আসায় কনে জ্ঞান হারিয়ে ফেলেন। এমন পরিস্থিতিতে রাতেই স্বেচ্ছাসেবক লীগ নেতার সঙ্গে তাৎক্ষণিক বিয়ের ব্যবস্থা করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান।
সোমবার (১৪ ফেব্রুয়ারি) নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আহম্মদ আলী মাঝি বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, কয়েকদিন আগে পারিবারিকভাবে উপজেলার চরপার্বতী ইউনিয়নের বাসিন্দা মো. শাকিলের সঙ্গে চরহাজারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. হেলালের মেয়ে সানজিদা ইয়াছমিনের বিয়ে ঠিক হয়।

উভয়পক্ষের আত্মীয়-স্বজনের মাধ্যমে বিয়ের দিন-সময় ধার্য করা হয়। সোমবার দুপুরে বর এসে নববধূকে নিয়ে যাওয়ার কথা ছিল। উভয়পক্ষের সিদ্ধান্ত মোতাবেক বিয়েতে দেনমোহর সাড়ে ছয় লাখ টাকা ও ১ লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার নির্ধারণ করা হয়।

বিয়ে উপলক্ষে সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে সব আয়োজন শেষ করে কনের পরিবার। গ্রামের দাওয়াতি মেহমান খাওয়া-দাওয়া শেষে বরের লোকজনের জন্য অপেক্ষা করছেন। কিন্তু দীর্ঘক্ষণ পরও আসছে না তারা। মেয়ের পরিবারের পক্ষ থেকে ঘটক, ছেলে ও তার পরিবারের লোকজনের কাছে কল করলে তারা আসবে বলে জানায়।

কিন্তু শেষ পর্যন্ত আর বিয়ের আসরে আসেনি বরপক্ষ। এ সময় মেহেদি হাতে নববধূর সাজে ছিলেন কনে। দীর্ঘসময় পার হলেও বর না আসায় অজ্ঞান হয়ে যান কনে।

ঘটনাটি এলাকায় জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনায় কনের পরিবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানালে তিনি তাৎক্ষণিক পাত্রের ব্যবস্থা করে দেন।

পরে রাত ৯টার দিকে মুছাপুর ইউনিয়নের নূর ইসলাম ভূঞা মেম্বারের ছেলে আলাউদ্দিন খোকনের সঙ্গে বিয়ে পড়ানো হয়। পাত্র মুছাপুর ইউনিয়নের আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

স্থানীয়রা আরও জানায়, বিয়ের সব আয়োজন শেষ কিন্তু বরপক্ষ আসছে না। বর পক্ষের না আসার খবর নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মহিন উদ্দিন সোহাগকে জানালে উনি অল্প সময়ের মধ্যে বিষয়টি আলোচনা করে পার্শ্ববর্তী ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতির সঙ্গে বিয়ের ব্যবস্থা করেন। এতে করে পরিবারটি অভাবনীয় ক্ষতি থেকে বেঁচে গেছে।

চরহাজারী চেয়ারম্যান মহিন উদ্দিন সোহাগ জানান, ভালো কাজ করলে আল্লাহ খুশি হয়। আমি কেবল চেষ্টা করেছি মাত্র। দুইটি পরিবার মিলেমিশে যেন থাকতে পারে দোয়া করছি।

গত ৭ ফেব্রুয়ারি (সোমবার) সপ্তম ধাপে কোম্পানীগঞ্জের আট ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আনারস প্রতীকে চরহাজারী ইউনিয়নে মহি উদ্দিন সোহাগ বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top