সকল মেনু

ইউরোপীয় পার্লামেন্ট প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

হটনিউজ ডেস্ক:

ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট ডেভিড সাসোলির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রাসেলসে ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মিশেলকে পাঠানো এক চিঠিতে প্রধানমন্ত্রী উল্লেখ করেন, সাসোলি একজন সহানুভূতিশীল সাংবাদিক ও ইইউ পার্লামেন্টে একজন অসাধারণ প্রেসিডেন্ট ছিলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, সাসোলির কর্মকাণ্ড বিভিন্ন দেশের মধ্যে সহযোগিতা এগিয়ে নিতে এবং জোরদার করার লক্ষ্যে সারাবিশ্বে সংসদীয় গণতন্ত্রকে অনুপ্রাণিত করে যাবে।

তিনি সাসোলির শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

উল্লেখ্য, দুই সপ্তাহেরও বেশি সময় ধরে গুরুতর অসুস্থতায় ভোগার পর মঙ্গলবার ইতালির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

ইতালিয়ান সমাজতান্ত্রিক নেতা ও সাংবাদিক ডেভিড সাসোলি ২১০৯ সালের জুলাই থেকে ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করে আসছিলেন।

২০০৯ সালে মধ্য-বাম ডেমোক্রেটিক পার্টিতে যোগ দেওয়ার মাধ্যমে তিনি রাজনীতিতে আসেন এবং সহজেই ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনে জয়ী হন। রোমের মেয়র হতে না পেরে তিনি ইউরোপীয় রাজনীতিতে মনোনিবেশ করেছিলেন।

সাসোলি গত বছর সেপ্টেম্বরে লিজিওনেলা নিউমোনিয়ায় আক্রান্ত হন এবং তার ইমিউন সিস্টেম সম্পর্কিত জটিলতায় ভোগার পর তিনি ডিসেম্বরে হাসপাতালে ভর্তি হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top