সকল মেনু

চাঁদা নিয়ে রশিদ না দেওয়ায় মিশা-জায়েদের বিরুদ্ধে জিডি

হটনিউজ ডেস্ক:

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য বিদায়ী কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ কার্যকরী কমিটির বিরুদ্ধে তেঁজগাও শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। সমিতির ২৪০ জন সদস্যের চাঁদা নিয়ে রশিদ না দেওয়ার অভিযোগে শনিবার (৮ জানুয়ারি) রাতে শিল্পীদের পক্ষে এই জিডি করেছেন ফাইট ডিরেক্টর মকবুল হোসেন আরমান।

বিষয়টি নিশ্চিত করেছেন তেঁজগাও শিল্পাঞ্চল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আবুল কালাম। জিডি নম্বর ৩৮৮।

মকবুল হোসেন আরমান জিডিতে উল্লেখ করেছেন, ‘২৪০ জন সদস্য শিল্পী সমিতির বার্ষিক চাঁদা হিসেবে জনপ্রতি ২৪০০ টাকা করে সমিতি কর্তৃক দায়িত্বপ্রাপ্ত জাকির ও জামালের কাছে জমা দিয়েছেন। চাঁদার রশিদ সাথে সাথে দেওয়ার কথা থাকলেও দীর্ঘ ১৫ দিন ধরেই দিচ্ছি দিচ্ছি বলে দিচ্ছে না। জাকির ও জামালের কাছে গেলে তারা জানায়, সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষর করছেন না, আমি কী করবো। আজ সদস্যদের চাঁদা দেওয়ার শেষ তারিখ ছিল। কিন্তু আজ অবধি আমরা আমাদের চাঁদা জমা দেওয়ার কোনো রশিদ পাইনি। কিন্তু মিশা-জায়েদ খান প্যানেলের সব সদস্যদের চাঁদার রশিদ দেওয়া হয়েছে।’

আরমান আরও অভিযোগ করেছেন, ‘একটি বিশ্বস্ত সূত্রে জানতে পারলাম, আমাদের টাকায় রশিদ কেটে মিশা-জায়েদ সদস্যদেরকে পাঠিয়ে বলছে- তোমাদের টাকা আমি দিয়ে দিলাম। আজ ৮ জানুয়ারি সন্ধ্যা ৬টায় জাকির ও জামালের কাছে রশিদ চাইতে গেলে তারা বলে- আপনাদের টাকা ফেরত নিয়ে যান। জায়েদ খান নিয়মিত অফিস করলেও আমাদের রশিদে স্বাক্ষর করেনি। মিশা-জায়েদ প্যানেলের সদস্যরা নিজেদের প্যানেলের স্বার্থেই এই পন্থা অবলম্বন করেছে। তাই ভবিষ্যতের জন্য ডায়েরি করা প্রয়োজন।’

আগামী ২৮ জানুয়ারি হতে যাচ্ছে সমিতির ১৭তম নির্বাচন। ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার একই প্যানেল থেকে নির্বাচন করতে যাচ্ছেন। মিশা সওদাগর ও জায়েদ খান এবারও একই প্যানেল থেকে নেতৃত্ব দেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top